শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​বরিশালে দেশীয় মাছ উন্নয়ন বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

বরিশাল অফিস
  ১২ জানুয়ারি ২০২২, ১৮:২৬

বরিশালে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে নগরীর মৎস্য বীজ উৎপাদন খামার প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে এ উদ্বুদ্ধকরণ সভা ও উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বিশেষ অতিথি ছিলেন মৎস্য অধিদপ্তরের পরিচালক (রিজার্ভ) শামীম আরা বেগম, বরিশালের উপ-পরিচালক আনিছুর রহমান তালুকদার, প্রকল্প পরিচালক এস এম আশিকুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ও উপ প্রকল্প পরিচালক মোঃ মাহবুবুর রহমান।

এছাড়া জেলা পর্যায়ের কর্মকর্তা, ইলিশ মৎস্যের সাথে সংশ্লিষ্ট ব্যক্তি ও জেলেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে ২০২১-২২ অর্থবছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা পরিকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে গরুর বাছুর উপকরণ হিসেবে বিতরণ করা হয়। পরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ের উদ্বুদ্ধকরণ সভার গুরুত্ব তুলে ধরে আলোচনা অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে