শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় বিদ্যালয়ে ফুলের চারা রোপন করলেন ইউএনও শরীফ

লোহাগাড়া( চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৫ মে ২০২২, ২০:১৪

পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ; মানসম্মত শিক্ষা ও উন্নত দেশ`` এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে লোহাগাড়ায় পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে নিয়মিত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ।

এরই অংশ হিসেবে বুধবার (২৫ মে) পরিদর্শনে যান উপজেলার তৈয়ব আশরাফ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ সুখছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এসময় স্কুল আঙিনার সৌন্দর্য বর্ধন ও পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ তৈরীর জন্য ফুলের চারা রোপণ করা হয়। এছাড়া শ্রেণিকক্ষ পরিদর্শন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের শিক্ষা বিষয়ক কার্যক্রম তদারকি করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

ইউএনও শরীফ উল্যাহ বলেন, অত্র উপজেলায় ইউএনও হিসেবে যোগদানের পর ইতোমধ্যে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি। এসময় আমার মনে হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠান সমূহে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন, সুন্দর ও প্রত্যাশিত শিক্ষার পরিবেশ তৈরিতে শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্য কর্মচারীগণ যথেষ্ট সচেতন নন।

তিনি আরও বলেন, আগামী ২০৩০ সালের মধ্যে আমাদেরকে এসডিজি অর্জন করতে হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এসডিজির ৪ নম্বর লক্ষ্যমাত্রা হচ্ছে মানসম্মত শিক্ষা নিশ্চিত করা। কিনি বলেন শিক্ষা প্রতিষ্ঠানসমূহে পরিষ্কার-পরিচ্ছন্ন শিক্ষার পরিবেশ নিশ্চিত করা ব্যতীত এ লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব নয়। পরিদর্শন কালে সাথে ছিলেন লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)মোহাম্মদ মাহবুব আলম শাওন ভূঁইয়া।

যাযাদি / এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে