শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

লাকসামে সামাজিক নিরাপত্তা বিষয়ক কর্ম-পরিকল্পনা প্রনয়ণ সভা অনুষ্ঠিত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি
  ১৭ আগস্ট ২০২২, ১২:৫৫

সামাজিক নিরাপত্তা বিষয়ক অংশগ্রহণমূলক উন্নয়ন কর্ম-পরিকল্পনা প্রনয়ণের লক্ষ্যে লাকসামে ইন্টারফেইস সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ আগষ্ট (বুধবার) সকালে উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়ন পরিষদ মাঠে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-লাকসাম এপির সহায়তায় ও সিভিএ ওয়ার্কিং গ্রুপের আয়োজনে ওই সভা অনুষ্ঠিত হয়।

বাকই দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল আউয়ালের সভাপতিত্বে এবং শিশু ফোরামের সদস‍্য ফারজানা আক্তার ও সুমাইয়া আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিন।

এতে স্বাগত বক্তব্য রাখেন, বাকই দক্ষিণ ইউনিয়ন সিভিএ ওয়ার্কিং গ্রুপের সভাপতি একেএম জাফর উল্ল‍্যাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা উপন‍্যাস চন্দ্র দাশ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মানসী পাল, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-লাকসাম এপির এরিয়া প্রোগ্রাম ম‍্যানেজার রবার্ট কমল সরকার।

এছাড়াও অন‍্যান‍্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-লাকসাম এপির প্রোগ্রাম অফিসার মহসিন খান, মানিক লাল সরকার, লাকি গমেজ, অশেষ রেমা, স্পন্সরশীপ ও সাপোর্ট সিস্টেম অফিসার লিজা হালদার। অনুষ্ঠানে স্কোরকার্ড ও কর্ম-পরিকল্পনা উপস্থাপন করেন, সিভিএ ওয়ার্কিং গ্রুপের সদস‍্য জ‍‍োৎস্না আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে দীর্ঘদিন ধরে বাংলাদেশের জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নে নারী নেতৃত্ব তৈরি, দক্ষতা বৃদ্ধি, বিশেষ করে শিশুদের শিক্ষা স্বাস্থ্য সামাজিক নিরাপত্তা বিধানে সার্বিক উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে আসছে। এরই ধারাবাহিকতায় স্থানীয়ভাবে এবং মাঠ পর্যায়ে এডভোকেশী করার জন‍্য প্রতিষ্ঠা করেছে সিটিজেন ভয়েস এন্ড অ‍্যাকশন। এর ব‍্যবহারের মাধ্যমে এলাকায় সামাজিক নিরাপত্তা ও মানসম্মত সেবা পৌঁছে দিতে কার্যকর ভূমিকা পালন করবে বলে আশা করি।

এছাড়াও অনুষ্ঠানে বয়স্ক ভাতা, দুঃস্থ মহিলা ভাতা, কাবিখা, প্রতিবন্ধি ভাতা, বিধবা ভাতা ও মাতৃত্বকালীন ভাতার মানদন্ড উপস্থাপন করেন সিভিএ ওয়ার্কিং গ্রুপের সদস‍্যরা।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে