পূর্বধলায় তিন অটো রাইস মিলের বিরুদ্ধে পরিবেশ দুষণের অভিযোগ: গণশুনানিতে সংস্কারের নির্দেশ

পূর্বধলায় তিন অটো রাইস মিলের বিরুদ্ধে পরিবেশ দুষণের অভিযোগ: গণশুনানিতে সংস্কারের নির্দেশ

নেত্রকোনার পূর্বধলায় তিনটি অটো রাইস মিলের বিরুদ্ধে পরিবেশ দূষণের অভিযোগে আজ বুধবার গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স এর কার্যালয়ে এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে অভিযোগ প্রমানিত হওয়ায় সংস্কার করার জন্য ৩০ দিনের সময়বেঁধে দেয়া হয়েছে মিল মালিকদের।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স জানান, উপজেলার নারান্দিয়া ইউনিয়নের নারান্দিয়া বাজারের নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের পাশে এই মিলগুলি অবস্থিত। পাশে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানসহ জনবসতিপূর্ণ হওয়ায় মিলগুলি থেকে নির্গত ধোঁয়া এলাকার পরিবেশ দূষণ করছে।

এতে শিক্ষার্থী, এলাকাবাসী, পথচারীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এমনকি ধোঁয়ায় মানুষের চোখের ক্ষতি সহ জনস্বাস্থ্য হুমকির মুখে পড়েছে। এই বিষয়গুলি স্থানীয়ভাবে আমাকে অবহিত করলে সরেজমিন তদন্ত করে সত্যতা পাওয়া যায়। আজ গণশুনানির মাধ্যমে সংস্কার করার জন্য ৩০ দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, পরিবেশ রক্ষায় ৩০ দিনের মধ্যে সংস্কার না করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ সময় অন্যান্যেও মধ্যেউপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)নাসরিন বেগম সেতু, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইফুল ইসলাম, নারান্দিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবদুল কুদ্দুছ ব্যাপারী, পূর্বধলা অটো রাইস মিল মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা, পূর্বধলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও মৌদাম সেসিপ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা, সাংবাদিক মো. এমদাদুল ইসলাম, অভিযুক্ত একতা অটো রাইস মিলের মালিক মোহাম্মদ আবদুর রহমান, লিনাদ অটো রাইস মিলের মালিক মোঃ মিজানুর ইসলাম, ইভা অটো রাইস মিলের মালিক মোঃ মফিজ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য উপজেলার নারান্দিয়া ইউনিয়নের নারান্দিয়া গ্রামের এলাকার পরিবেশ দুষণ ও নারান্দিয়া দাখিল মাদরাসার শিক্ষার্থীদের অসুবিধার কথা উল্লেখ করে গত ১১ই আগস্ট মাদরাসার সুপার মো: নিজাম উদ্দিন তাং উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার ভূমি নাসরিন বেগম সেতু সরেজমিনে পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়ে মিল মালিকদের নিয়ে আজ বুধবার গণশুনানির দিন করেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে