শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বেতাগীতে সরকারি চালের বস্তা পরিবর্তনের সময় ৮৯ বস্তা জব্দ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৬
আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৩

বরগুনার বেতাগীতে সরকারি চাল বস্তা পরিবর্তন করার সময় ভ্রাম্যমান আদালত অভিযানে চালিয়ে প্রায় সাড়ে ৩টন চাল জব্দ করা হয়। গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

সূত্রে জানা যায়,দীর্ঘদিন যাবত সরকারি চাল বস্তা পরিবর্তন করে প্যাকেটজাত করে খোলা বাজারে বিক্রি করে আসছে চক্রটি। যার মূল হোতা হিসেবে কাজ করতেন খাদ্য বান্ধব কর্মস‚চির ডিলার ও বিএনপি নেতা মনির হোসেন লাভলু।

গতকাল রবিবার বিকাল ৪ টায় শহরের হাইস্কুল রোডস্থ মনির হোসেন লাভলুর নিজের গুদামে বিভিন্ন ব্র্যান্ডের বস্তায় প্যাকেটজাত করা হচ্ছে সরকারি চাল এমন অভিনব প্রতারণার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পায়। পরে বিষয়টি বরগুনা জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের নজরে আসলে শুরু হয় অভিযান। বিকাল ৫টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন প্রায় ২ ঘন্টা ব্যাপী অভিযান চালিয়ে সরকারি চালের বস্তা থেকে অন্য বস্তায় চাল প্যাকেটজাত করার প্রক্রিয়ার সত্যতা পান।

এ সময়ে ৩ হাজার ২৭৫ কেজি চাল জব্দ করা হয়। তবে ওই ব্যবসায়ী লাভলুর দাবী তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের কাছ থেকে বিভিন্ন টিআর ও কাবিখার চাল ক্রয় করেছেন। তবে প্রশাসনের তথ্যানুযায়ী ওই চাল ওএমএস কর্মসূচির।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন, জব্দকরা চাল সরকারি এতে সন্দেহ নেই। সরকারি চাল মজুদকারীদের কোন ছাড় দেয়া হবে না। এ ঘটনায় রেগুলার মামলা প্রক্রিয়াধীন ও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা গ্রহন করা হবে।

এস/

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে