শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চিরিরবন্দরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত

চিরিরবন্দর (দিনাজপুুর) প্রতিনিধি
  ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪৯

প্রধানমন্ত্রীরর ঘোষণানুযায়ী দেশের প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ে স্কাউট দল পরিচালনার মাধ্যমে সৎ, যোগ্য, দক্ষ, আত্ননির্ভরশী ও আদর্শ নাগরিক হিসেবে ভবিষ্যত প্রজন্মকে গড়ে তোলার লক্ষ্যে দিনাজপুরের চিরিরবন্দরে শিক্ষকদের অংশগ্রহণে স্কাউটিং বিষয়ক এক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠানটিত হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. খালিদ হাসান এ ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন করেন। এসময় তিনি তার বক্তব্যে বলেন, যুব সমাজকে স্কাউট আন্দোলনে সম্পৃক্ত করার গুরুত্বারোপ করেন। নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য স্কাউটিংয়ের শিক্ষাগ্রহণ করা অনেক প্রয়োজন।

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে স্কাউট দল গঠন ও নিয়মিত পরিচালনা করার জন্য ইউনিট লিডার তৈরির উদ্দেশ্যেই এই ওরিয়েন্টেশন কোর্স।

বাংলাদেশ স্কাউটস্ চিরিরবন্দর উপজেলা শাখার আয়োজনে চিরিরবন্দর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে দিনাজপুুর অঞ্চলের পরিচালনায় ও দিনাজপুুর জেলা স্কাউটসের ব্যবস্থাপনায় এ কোর্স অনুষ্টিত হয়। ৫৭২তম কাব স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সে স্কাউট আন্দোলনের ইতিহাস, পটভূমি, ফান্ডামেন্টাল অব স্কাউটিং, সাংগঠনিক কাঠামো, বিভিন্ন প্রোগ্রাম, মূলনীতি, লক্ষ্য, উদ্দেশ্য, পদ্ধতি, আদর্শ, আইন, প্রতিজ্ঞা, মটোসহ নানা বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটস্'র দিনাজপুুর অঞ্চলের ডিডি মো. আব্দুর রশিদ, দিনাজপুুর অঞ্চল সম্পাদক মো. আবু সাঈদ, দিনাজপুুর জেলা সম্পাদক মো. আনিসুজ্জামান মিলন, চিরিরবন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফজলে এলাহী, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বজলুর রশিদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রাণকৃষ্ণ ঘরামী, উপজেলা কমিশনার মো. মাহাতাবউদ্দিন সরকার, উপজেলা সম্পাদক মো. লুৎফর রহমান, উপজেলা স্কাউটস্ লিডার মো. জমসেদ আলী, উপজেলা কাব লিডার ইমরুন নেহারসহ উপজেলা স্কাউটস্'র নির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে