রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে কলাপাড়া ও গলাচিপা উপজেলা

পটুয়াখালী প্রতিনিধি
  ০৭ আগস্ট ২০২৩, ১৫:৫৫

পটুয়াখালী জেলার কলাপাড়া ও গলাচিপা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে। আগামী ৯ জুলাই প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এই জেলায় নির্মান করা মুজিববর্ষের ৩৭৩ টি ঘর উদ্বোধন করার মধ্য দিয়ে দুই উপজেলাকে গৃহহীন ও বূমিহীন মুক্ত ঘোষনা করবেন প্রধানমন্ত্রী। সোমবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংএ জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

জেলা প্রশাসক জানান, মুজিব বর্ষ উপলক্ষে পটুয়াখালী জেলায় চার ধাপে মোট ৭৪৬২ টি ঘর নির্মান করা হয়েছে। এর আগে ১ম ধাপে জেলার দশমিনা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়। ২য় ধাপে জেলার পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয় এবং ৪র্থ ধাপে জেলার কলাপাড়া ও গলাচিপা উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে। এই পর্যায়ে বাউফল উপজেলায় ২১৭টি,গলচিপা উপজেলায় ২৭টি এবং কলাপাড়া উপজেলায় ৩৭৩টি ঘর উদ্বোধন করা হবে।

জেলা প্রশাসক আরও জানান, ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা গুলোতে কিংবা জেলার কোথাও কোন ভূমিহীন ও গৃহহীন পরিবারের সন্ধান পেলে তাদেরকেও নতুন গৃহ নির্মান করে দেয়ার বিষয়ে সরকার পদক্ষেপ গ্রহন করবে।

প্রেস ব্রিফিং এ পটুয়াখালী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ওবায়দুর রহমান, নেজারত ডেপুটি কালেক্টরেট (আরডিসি) মোঃ রবিউল ইসলাম, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রয়নিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে