সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনা আমাদেরকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি নিরলস কাজ করে যাচ্ছেন: প্রবাসী কল্যাণ মন্ত্রী 

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
  ০৭ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫২

সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ (এম.পি) বলেছেন জনগণ যতবারই বঙ্গবনন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিয়েছে ততরারই তিনি দেশকে উন্নত করেছেন। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে নিয়ে গেছেন।

তিনি আমাদেরকে ডিজিটাল বাংলাদেশ করে দেখিয়েছেন। আজকে আমাদেরকে স্বপ্ন দেখাচ্ছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ, সুখ-শান্তিময় স্মার্ট বাংলাদেশ। সেই লক্ষ বাস্তবায়নে তিনি নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার সকালে বরিশালের গৌরনদীতে নবনির্মিত একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)’র উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় গৌরনদী উপজেলার বড়কসবা এলাকায় সরকারের ৪০টি টিটিসি ও ১টি আইএমটি স্থাপন প্রকল্পের আওতায় নবনির্মিত গৌরনদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) আনুষ্ঠানিক ভাবে উদ্বোধণ করা হয়। প্রধান অতিথি ফিতা কেটে উদ্বোধন ও ফলক উন্মোচনের পর সেখানে দোয়া-মোনাজাত করা হয়।

সরকারের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ শহীদুল আলম এনডিসি’র সভাপতিত্বে অনুষ্ঠিত ওই উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতয় তিনি আরও বলেন, কোনো প্রকার দক্ষতা অর্জন না করেই কর্মী হিসেবে কোন লোক বিদেশে গেলে তাঁদের নানা ভোগান্তিতে পড়তে হয়।

আবার দক্ষতাহীন ও আধা দক্ষ কর্মী কাঙ্খিত আয়ও করতে পারেন না। সে জন্য প্রবাসে কর্মী পাঠানোর আগে তাঁদেরকে দক্ষ করে গড়ে তোলার কথা চিন্তা করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনা। কারিগরি শিক্ষা গ্রহনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের উন্নতির শিখরে পৌঁছানো সম্ভব। আর কর্মময় জীবনে অনেকেই কারিগরি শিক্ষার মাধ্যমে সাফল্য অর্জন করেছেন। আমরা সবাই মিলে আমাদের অভিবাসন নিরাপদ করব। অভিবাসন যাতে বৈধ হয় তা নিশ্চিত করব। তা হলে আমাদের রেমিটেন্স আয় আরো বৃদ্ধি করতে পারব।

তিনি কলেন, বঙ্গবন্ধু কন্যা তার বিচক্ষণতা, দূরদর্শিতা, সাহস ও প্রজ্ঞায় প্রতিটি ক্ষেত্রে আমাদেরকে পথ দেখান। তিনি (শেখ হাসিনা) যে বাজেট দেন এবং যে পরিকল্পনা করেন, সেটা বাস্তবায়নে তিনি পিতার মত অবিচল থাকেন। তিনি পিতার মতো কথা দিয়ে কথা রাখেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৪০টি টিটিসি ও ১টি আইএমটি স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ও সরকারের যুগ্নসচিব মোঃ সাইফুল হক চৌধুরী। অনুষ্ঠান শেষে মন্ত্রী গৌরনদী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) চত্বরে দুটি গাছের চারা রোপন করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে