রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

পটুয়াখালীতে 'মুজিব একটি জাতির রূপকার’ চলচ্চিত্র দেখতে সিনেমা হলে উপচেপড়া ভিড়

পটুয়াখালী প্রতিনিধি
  ১৪ অক্টোবর ২০২৩, ১০:২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নির্ভর ‘মুজিব একটি জাতির রূপকার’ চলচ্চিত্র দেখতে সিনেমা হলে সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগ নেতাকর্মীসহ সাধারণ মানুষের মিলন মেলায় রুপ নিয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৩টায় শহরের তিতাস সিনেমা হলে চলচ্চিত্রটি প্রথম প্রদর্শিত হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ছবিটি দেখতে দুপুর আড়াই টা থেকে সেখানে ভিড় জমায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

চলচ্চিত্রটি মুক্তির প্রথম দিনে তিতাস সিনেমাহলের ৩০০ আসনের ৩০০টি টিকিট ক্রয় করে জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের মাঝে টিকিট বিতরণ করেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান ও সাবেক পৌরসভা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা। সিনেমা হলে মাত্র ৩০০ আসন থাকায় পরবর্তীতে আরো ৫০টি আসন বৃদ্ধি করলে সেই টিকিটও সে ক্র‍য় করে নেন।

চলচ্চিত্র দেখতে আসা রুবাইত হক মেহেদী বলেন, বিনামূল্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নির্ভর ‘মুজিব একটি জাতির রূপকার’ চলচ্চিত্র মুক্তির প্রথম দিনে দেখতে পারায় খুসি ।

মোঃ হাসিবুর রহমান বলেন, জাতির পিতার জীবনী এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে তার অবদান সম্পর্কে পাঠ্য বইয়ে অনেক কিছুই পড়েছি। তবে আজ তার প্রতিবিম্ব দেখলাম। মনে হলো আমি শত বছর আগে ফিরে গিয়ে তার জীবনী এবং বাংলাদেশের ইতিহাস দেখে আসলাম।

পটুয়াখালী তিতাস সিনেমা হলের ম্যানেজার মোতালেব হোসেন বলেন, ঈদুল ফিতর, ঈদুল আজহা ও শারদীয় দূর্গা পূজা ছাড়া একসঙ্গে এরকম ৩৫০টি টিকিট বিক্রি করিনি। সিনেমা হলে ৩০০ আসন থাকায় পরবর্তী ৫০ টি আসন বৃদ্ধি করি কিছুক্ষণের মধ্যে সেই টিকিটও বিক্রি হয়ে যায়।

পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা বলেন, বাংলাদেশের ইতিহাস ও জাতির জনক বঙ্গবন্ধুর ইতিহাস এবং আগামী প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন আদর্শ পৌছে দিতে বিনামূল্যের টিকিটের মাধ্যমে চলচ্চিত্র দেখার সুযোগ করা হয়েছে বলেও জানান এই নেতা।

সিনেমাটি দেখা শেষে জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম বলেন, জাতির পিতার একেবারে ছোটবেলা থেকে বেড়ে ওঠা এবং একটি দেশের স্বাধীনতা অর্জন পর্যন্ত সব কিছু ফুটে উঠেছে এই বায়োপিকে। চলচ্চিত্রটি একটি ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে