মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কালিয়ায় অনলাইন প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

কালিয়া (নড়াইল) প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ১৮:৩৮

অনলাইন প্রতারণার অভিযোগে ২টি বায়োমেট্রিক সিম নিবন্ধন ট্যাব, ১২৬টি অবৈধ সিম, ৩টি মোবাইল ফোনসেট,২টি ফিঙ্গার প্রিন্ট স্ক্যানারসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে নড়াইল ডিবি পুলিশ।

বুধবার (১০ জানুয়ারি) রাতে নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর বাজার এবং খুলনার রুপসা পশ্চিম ঘাট এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া দুই ব্যক্তি কালিয়া উপজেলার কলামনখালী গ্রামের আবু হানিফ শেখের ছেলে মো: সবুুজ শেখ (৩৫) ও খুলনা সদরের ট্রাফিক মোড় এলাকার আবুুল কালাম শেখের ছেলে মো: মাহফুুজুর রহমান (২৩)।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার মো: মেহেদী হাসান নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের জানান,পূর্বে গ্রেফতার হওয়া প্রতারক চক্র ‘ডিএসএলআর ক্যামেরা বাজার ষ্টোর’ নামে অনলাইন পেইজে ক্যামেরা বিক্রির কথা বলে নড়াইল শহরের ভওয়াখালী এলাকার তৈয়ব আলী মোল্লার কাছ থেকে অগ্রিম ৫,০০০ টাকা নেয়। অগ্রিম টাকা পাওয়ার পরও প্রতারক চক্র বিভিন্ন ছলচাতুরী করে ক্রেতাকে ফাঁদে ফেলে আরো ২০হাজার টাকা হাতিয়ে নেয়।

ভূক্তভোগী তৈয়ব আলী মোল্লা (৩৬) গত ২০২৩ সালের ২৮ সেপ্টেম্বর এ ব্যাপারে নড়াইল সদর থানায় মামলা দায়ের করেন। সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের এসআই আলী হোসেন এসআই মোঃ ফিরোজ আহম্মেদসহ জেলা গোয়েন্দা শাখার টীমের পরিচালনায় তথ্য প্রযুুক্তির সহায়তায় মামলার দুই আসামীকে গ্রেফতার করেন। আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেন।গ্রেফতার হওয়া আসামীদের দেয়া তথ্য মতে প্রতারণার কাজে ব্যবহার হওয়া অন্যের নামে নিবন্ধিত মোবাইল সিম বিক্রেতাকে আটকের জন্য পুলিশ অভিযানে নামে।

নড়াইল সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল ও ডিবি পুলিশ বুুধবার রাতে পৃথক অভিযান চালিয়ে অবৈধ সিম বিক্রির সময় যাদবপুর বাজার থেকে ৯০টি সিমসহ মো: সবুজ শেখকে এবং এবং খুলনার রুপসা পশ্চিম ঘাট এলাকা থেকে ২টি বায়োমেট্রিক সিম নিবন্ধন ট্যাব,২টি ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার,৩টি মোবাইল সেট ও ৩৬টি অবৈধ সিমসহ মাহফুুজুর রহমানকে গ্রেফতার করে।সবুজ শেখ প্রতিটি সিম মাহফুজুর রহমানের কাছ থেকে ৬শ টাকা দিয়ে কিনে ১,৫০০ টাকায় কালিয়ার বিভিন্ন এলাকায় বিক্রি করতো বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তারা।

প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো: আনোয়ার হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী,নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে