বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

দুর্গাপুরে জমি নিয়ে বিরোধ; বিজিবি সদস্য পেটালেন সেনা কর্মকর্তার স্ত্রী-পুত্রকে

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০২৪, ২০:৪১
দুর্গাপুরে জমি নিয়ে বিরোধ; বিজিবি সদস্য পেটালেন সেনা কর্মকর্তার স্ত্রী-পুত্রকে

রাজশাহীর দুর্গাপুর পৌর এলাকায় বিবাদমান জমি নিয়ে বিরোধের জের ধরে বিজিবি সদস্যের হামলায় সেনা কর্মকর্তার স্ত্রী ও পুত্র সহ চারজন আহত হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার বিকেলে দুর্গাপুর পৌর এলাকার সিংগা গ্রামে। ঘটনার পর আহতদের উদ্ধার করে দুর্গাপুর স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযুক্তরা হলেন, সিংগা গ্রামের মৃত ইব্রাহিম কারিগরের পুত্র বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মনিরুল ইসলাম মন্টু ও মেহেদী হাসান সান্টু। অপরদিকে, আহতরা হলেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মরহুম আকবর আলীর স্ত্রী শাহীদা পারভীন শিল্পী (৪৫), পুত্র ইমতিয়াজ আহমেদ শামীম (২৮), শামীমের খালাতো ভাই মাসুম আলী (৩১) ও মাসুমের মা রওশন আরা (৬৮)।

থানায় দায়ের করা লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, পৌর এলাকার সিংগা গ্রামের মৃত ইব্রাহিম কারিগরের রেখে যাওয়া সম্পত্তিতে জোরপূর্বক দখলে নিয়ে সেখানে ভবন নির্মান করতে থাকেন তার দুই পুত্র বিজিবি সদস্য মনিরুল ইসলাম মন্টু ও মেহেদী হাসান সান্টু। এ নিয়ে দুর্গাপুর পৌরসভায় লিখিত অভিযোগ দিলে সোমবার পৌর কর্তৃপক্ষ নোটিশ পাঠান। এতে ক্ষিপ্ত হয়ে ছুটি নিয়ে বাড়িতে আসা বিজিবি সদস্য মনিরুল ইসলাম মন্টু ও তার ভাই মেহেদী হাসান সান্টু অতর্কিত হামলা চালান। হামলায় দুই নারী সহ চারজন আহত হয়। ঘটনার খবর প্রতিবেশীরা আহতদের উদ্ধার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে গেলে সেখানে আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

দুর্গাপুর থানার উপ পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। সেটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। বিবাদমান জমিতে আপাতত নির্মান কাজ বন্ধ রাখতে বলা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে