রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শরীয়তপুরে ছয় বছরেও হয়নি যুবদলের পূর্ণাঙ্গ কমিটি

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৬ জানুয়ারি ২০২৪, ১৬:২৯

শরীয়তপুর জেলা যুবদল অন্তর্কোন্দলে জর্জরিত হওয়ায় গত ৬ বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি নেতারা। আরিফ মোল্লা সভাপতি ও জামাল উদ্দিন বিদ্যুৎকে সাধারণ সম্পাদক করে ২০১৭ সালের এপ্রিল মাসে জাতীয়তাবাদী যুবদলের শরীয়তপুর জেলা কমিটি গঠন করা হয়। ‘সুপার ফাইভ’ তথা পাঁচ সদস্যের ওই কমিটিকে দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয় যুবদলের হাইকমান্ড।

তবে, এরপরে আর কোনো অগ্রগতি দেখাতে পারেনি সংগঠনটির শীর্ষ নেতৃত্ব। যে কারণে গত ছয় বছরেও পূর্ণাঙ্গ কমিটি পায়নি শরীয়তপুর জেলা যুবদল।

জানা যায়, ২০১৭ সালের এপ্রিল মাসে শরিয়তপুর জেলা যুবদলের ৫ সদস্য বিশিষ্ঠ একটি আংশিক কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় যুবদল। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী ৯০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার কথা থাকলেও এখনও পর্যন্ত তা হয়নি। কিন্তু কিছুদিন না যেতেই কমিটি নিয়ে দ্বন্দে জড়িয়ে পরে ৫ জনের কমিটি তিন ভাগে বিভক্ত হয়ে পড়ে। এ নিয়ে তৃণমূলের দলীয় নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

যার ফলে, ৬টি উপজেলা একটি থানা ৫টি পৌরসভাসহ মোট ১২টি ইউনিট সু-সংগঠিত করতে ব্যার্থ হয় তারা। এরই মধ্যে কমিটি বানিজ্যসহ নানা অভিযোগ উঠেছে সভাপতি আরিফ মোল্লা এবং সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বিদ্যুৎ এর বিরুদ্বে। বিগত দিনে কেন্দ্র ঘোষিত শান্তিপুর্ন কর্মীসুচীতে তিন ভাগে বিভক্ত হয়ে ফটোসেশন করে ফেসবুক রাজনিতি করে আসছিলো তারা।

তবে, গত (২৮-অক্টোবর) এর পর থেকে সরকার বিরোধী এক দফা আন্দোলনে ফটোসেশনের মতো ছোটখাটো কোন কার্যক্রমও চোখে পড়েনি। কমিটিকে কেন্দ্র করে কোন্দলের পাশাপাশি দ্বিধাবিভক্ত হয়ে পড়ছে যুবদল। তাই দলীয় কর্মসূচি পালনের পরিবর্তে এ নিয়ে ব্যস্ত সময় পার করছেন নেতা-কর্মীরা। তাদের মোবাইল ফোন বন্ধ করে চলে যান আত্মগোপনে এমন কর্মকান্ডে হতাশ তৃনমুল।

নড়িয়া উপজেলা যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক মতিউর রহমান সাগর নেতাদের উদ্দেশ্য করে বলেন, বিগত ৬ বছরে রাজনৈনিক কর্মকান্ডসহ তাদের ব্যাক্তিগত প্রয়োজনেও লক্ষ-লক্ষ টাকা খরচ করে হতাশা ছাড়া কিছুই পাইনি। গত (২৮-অক্টবরের) এর পর থেকে শরিয়তপুর জেলার নড়িয়া উপজেলা ছাড়া কোন উপজেলাতেই বিন্দু পরিমান কোন কর্মসুচীতে তাদের দেখা যায়নি অতিদ্রুত নতুন কমিটি করে দলের গতি ফিরিয়ে আনা জরুরী।

এবিষয়ে জানার জন্য জেলা যুবদলের সভাপতি আরিফ মোল্লার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মোবাইলফোন বন্ধ পাওয়া যায়।

যুবদলের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বিদ্যুৎ বলেন, শরীয়তপুরে শুধু যুবদল না, বরং বিএনপির মূলদল সহ অন্যান শাখা কমিটির দির্ঘদিন যাবৎ নতুন করে কমিটি দেওয়া হয়নি। এর ফলে অনেক নেতা কর্মীরা বিএনপি ছেরে আওয়ামী লীগে যোগদান করেছে। নতুন করে কমিটি দিলে দলীয় কার্যক্রম আরও সুসংগঠিত ভাবে পালন করা যেতো। শরীয়তপুরে ২০১৭ সালে ৫ সদস্য বিশিষ্ট কমিটি করে দিলে পরে আমরা ২০১ সদস্য বিশিষ্ট তালিকা কেন্দ্রে পাঠাই কিন্তু আজ পর্যন্তও সে কমিটি অনুমোদন হয়ে আসেনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে