সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গোয়াইনঘাটের নদী থেকে মিলল মর্টার শেল

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৬

সিলেটের গোয়াইনঘাট উপজেলার মধ্য জাফলং ইউনিয়নে পরিত্যক্ত একটি মর্টার শেল উদ্ধার করা হয়েছ সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে গোয়াইনঘাট উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের পিয়াইন নদীর নয়াগাঙ্গের পার নামক স্থানে এ ঘটনা ঘটে।

জানা যায়, সোমবার দুপুরের দিকে গোয়াইনঘাট উপজেলার মধ্য জাফলং ইউনিয়নে পিয়াইন নদীর নয়াগাঙ্গের পার নামক স্থানে সনাতন পদ্ধতিতে বালতি দিয়ে বালু তুলছিলেন কয়েকজন শ্রমিক। এ সময় হঠাৎ এক শ্রমিকের হাতে শক্ত কিছু একটা লাগে। পরে পানির নিচ থেকে বস্তুটি উঠিয়ে নদীর পাড়ে এনে দেখা যায়, সেটি মর্টার শেল।

পরে শ্রমিকরা গোয়াইনঘাট থানা-পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে সাধারণ জনগণকে নিরাপদ স্থানে সরিয়ে দেন। উদ্ধার হওয়া মর্টার শেলটি স্বাধীনতাযুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে। এর আগেও জাফলংয়ে মর্টার শেল উদ্ধার করে সেগুলো ধ্বংসও করা হয়েছে।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, পিয়াইন নদীতে বালতি দিয়ে বালু উত্তোলনের সময় বারকি শ্রমিকেরা একটি মর্টার শেল দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে তাৎক্ষণিকভাবে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই। আমরা সংশ্লিষ্টদের খবর দিয়েছি। এছাড়া একদল পুলিশ সেখানে নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। সংশ্লিষ্টরা এলে এ সম্পর্কে বিস্তারিত জানানো যাবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে