রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সাংবাদিক ইলিয়াস হত্যা মামলার আসামি তুষার কারাগারে আত্মহত্যা

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৯

নারায়ণগঞ্জ বন্দরের সাংবাদিক ইলিয়াস হত্যা মামলার আসামি তুষার নামে এক যুবক নারায়ণগঞ্জ জেলা কারাগারে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে জেলা কারাগারে এই ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলা সুপার মোকাম্মেল হোসেন তথ্যটি নিশ্চিত করে জানান, তুষার সাংবাদিক ইলিয়াস হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছিলেন। ২০২০ সাল থেকে তিনি কারাগারে ছিলেন। মামলাটির কার্যক্রমও শেষ পর্যায়ে ছিল। ইদানীংকালে তুষার কারাগারে নিয়মিত নামাজ পড়া শুরু করে৷ তাহাজ্জুদ নামাজও পড়তেন তিনি। সবার কাছে তিনি দোয়া চাইতেন আর বলতেন, আমার কখন কী হয়ে যায় জানি না, তোরা সবাই আমার জন্য দোয়া করিস।

তিনি আরো বলেন, সম্ভবত আগে থেকেই তিনি আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন। চাদর ছিঁড়ে গলায় ফাঁস দেয় তিনি। কয়েদিরা ও কর্তব্যরত পুলিশ সদস্যরা ঘটনাটি দেখে তাকে দ্রুত নামিয়ে শহরের ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে (ভিক্টোরিয়া হাসপাতাল) নিয়ে গেলে ৩০ মিনিট পর মারা যান তুষার।

প্রসঙ্গত ২০১৮ সালে মাদক বিক্রিতে বাধা দেওয়ায় শামীম নামে এক যুবকের সঙ্গে তুষারের ঝগড়া হয়। ওই সময় তুষার লাঠি দিয়ে শামীমের মাথায় আঘাত করলে গুরুতর আহত হন শামীম। এ ঘটনায় তুষারের বিরুদ্ধে মামলা দায়ের করেন শামীম। আর সেই মামলা করতে সাংবাদিক ইলিয়াস উস্কানি দিয়েছিলেন বলে ধারণা তুষারের। এছাড়াও এলাকায় অবৈধ গ্যাস লাইনের সংযোগ দেওয়ার টাকা নিয়ে তুষার, ইলিয়াস, মাসুদসহ আরও কয়েকজনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। তারই জের ধরেই সাংবাদিক ইলিয়াসকে হত্যা করা হয়। এ ঘটনায় বন্দর থানায় মামলা দায়ের করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে