সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শ্রীনগরে ১০ শিক্ষার্থীকে স্বর্ণ পদক প্রদান

শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি
  ০২ মার্চ ২০২৪, ১৭:১০

মুন্সিগঞ্জ জেলার শ্রীনগরে প্রজন্মের লেখনীতে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা গল্পের আসরে ১০ শিক্ষার্থীকে স্বর্ণ পদক প্রদান করা হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মো: আবুজাফর রিপন, বিপিএএ।

উপজেলার মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ২০ হাজার শিক্ষার্থী সম্পৃক্ত ছিলেন। তাঁদের লেখা একটি করে গল্প হতে বাঁচাইকৃত মোট ১ শত শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়- যাঁর মধ্যে সেরা ১০ টি গল্প লেখককে স্বর্ণপদক প্রদান করা হয়।

বৃহস্পতিবার বিকেলে শ্রীনগর স্টেডিয়ামে বিকেলে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোশারেফ হোসাইন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মশিউর রহমান মামুন, সরকারি কমিশনার ভূমি সাফফাত আরা সাঈদ, বীর মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন মাস্টার, আনোয়ার হোসেন খান, ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, রেহানা বেগম সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যান, মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষক ও প্রতিষ্ঠানগুলোর ম্যানেজিং কমিটির সভাপতি, প্রাথমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষক, সাংবাদিক বৃন্দ, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড, বিভিন্ন মসজিদের সম্মানিত ঈমাম, মন্দিরের পুরোহিত, ক্রীড়াবিদ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদ এর সকল সদস্য, ইউপি সচিব, উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা বৃন্দ এবং প্রায় পাঁচ সহস্রাধিক শিক্ষার্থী বৃন্দ।

অনুষ্ঠানে এই প্রজন্মের শিক্ষার্থীরা নিজেদের লিখিত মহান মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাসের গল্প উপস্থাপন করেন। মূলত অনুষ্ঠানটি রুপ নিয়েছে দুই প্রজন্মের মিলনমেলায়। উপজেলার শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চা এবং হৃদয়ে ধারণ করতে অনুষ্ঠানটি ব্যাপক ভূমিকা রাখবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে