বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সীতাকুণ্ড কুমিরায় বিভিন্ন ডায়াগনোস্টিক সেন্টার পরিদর্শন

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২৪, ১৭:৫৬
সীতাকুণ্ড কুমিরায় বিভিন্ন ডায়াগনোস্টিক সেন্টার পরিদর্শন

চট্টগ্রামের সীতাকুণ্ড কুমিরায় বিভিন্ন ডায়াগনোস্টিক সেন্টার পরিদর্শন করা হয়েছে। রবিবার দুপুর ১ টার দিকে সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়ন এলাকায় ডায়গনস্টিক সেন্টার পরিদর্শনকালে অনিয়মের অভিযোগে বন্ধ ঘোষণা করা হয়।

উক্ত পরিদর্শন কালে খবর পেয়ে ল্যাব মালিক তালা লাগিয়ে পালিয়েছে। এ সময় কুমিরা হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টারকে নির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক সীতাকুণ্ড উপজেলা স্বাস্হ্য বিভাগের উদ্যোগে বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ কুমির এলাকার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন কালে তাঁর সাথে উপস্থিত ছিলেন

মেডিকেল অফিসার ডা.ফারহান নাসিম, ডা.বিবি কুলসুম সুমি, পরিসংখ্যানবিদ ইমাম উদ্দিন এবং সীতাকুণ্ড প্রেসক্লাব সদস্য সঞ্জয় চৌধুরী ।

পরিদর্শনকালে কুমিরায় অবস্থিত হেলথ প্লাস ডায়াগনস্টিক সেন্টার অভিযানের খবর শুনে তালা লাগিয়ে পালিয়ে যায়। সে কারণে এবং অত্র ডায়াগনস্টিক সেন্টারটি লাইসেন্স না থাকায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এ ছাড়া ইউনিটি হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার সরকারিভাবে যে নির্দেশনা দশটি রয়েছে তা যথাযথ ভাবে পালন করা হয়নি। তা ছাড়া তাদের লাইসেন্স থাকা সত্ত্বেও বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ায় তাদেরকেও দুই দিনের মধ্যে সকল কিছু ঠিক করে অত্র কার্যালয়ে জানানোর জন্য নির্দেশ প্রদান করাসহ ইসিজি এবং এক্সরে মেশিন নষ্ট হওয়াতে বন্ধ রাখার জন্য বলা হয়েছে। এরপর অরবিট ডায়াগনস্টিক সেন্টারে পরিদর্শন করা হয়।পরিদর্শনকালে সকল কিছু এবং লাইসেন্স আপডেট থাকা সত্ত্বেও নির্দেশনা না মেনে ল্যাব পরিচালনা করার জন্য নির্দেশ প্রদান করা হয় ।

পরিদর্শনকাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বলেছেন এ উপজেলাব্যাপী এ পরিদর্শন অব্যাহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে