বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরে রেললাইনের দুধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২৪, ১৯:৪১
সৈয়দপুরে রেললাইনের দুধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

নীলফামারীর সৈয়দপুরে রোববার (৩ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত রেললাইনের দু’ধারে অবৈধভাবে গড়ে উঠা তিন শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। অভিযানে নেতৃত্ব দেন রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (এসএসএ) সুলতান মৃধা। এসময় উপস্থিত ছিলেন রেলওয়ে পুলিশ, আরএনবিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জানা গেছে, রেললাইনের দুধারে কতিপয় অসাধু ব্যক্তির ছত্রছায়ায় স্থায়ী ও অস্থায়ী কয়েক শতাধিক দোকানঘর গড়ে উঠে। কোনো কোনো ব্যবসায়ী রেললাইন ঘেঁষে পাকা স্থাপনাও নির্মাণ করেন। এসব অবৈধ দোকানের কারণে সারাক্ষণ রেললাইনে লোকজনের ভিড় লক্ষ্য করা যায়। ফলে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। ইতঃপূর্বে ট্রেনে কাটা পড়ে বেশ কয়েকজন লোক মারাও গেছে। তাই ট্রেন চলাচলে দুর্ঘটনা এড়াতে ওইসব অবৈধ দোকান উচ্ছেদ করে কর্তৃপক্ষ। এ বিষয়ে নাম প্রকাশ অনিচ্ছুক কয়েকজন দোকানদার জানান, আমরা সরকারি জায়গায় অস্থায়ীভাবে দোকান করলেও কর্তৃপক্ষের নামে মাসিক টাকা নেওয়া হয়। তাদের কারণেই রেললাইন দুধার আজ অবৈধভাবে গড়ে উঠা দোকানে ভরে গেছে।

প্রকৌশলী সুলতান মৃধা জানান, রেলপথ ঘেঁষে দোকানপাট বসানো সম্পূর্ণ অবৈধ। এতে ট্রেনের সিগন্যাল দিতে ও দেখতে অসুবিধা হচ্ছিল। আবার এতে ট্রেন চলাচলে ঝুঁকি বাড়ছে। সেই সঙ্গে ট্রেনে কাটাও বাড়ছে মানুষ। তাই আজকে রেলওয়ে স্টেশন এলাকা থেকে শহরের ফল মার্কেট পর্যন্ত রেললাইনের দু’ধারে প্রায় দুইশতাধিক অবৈধভাবে গড়েউঠা দোকান উচ্ছেদ করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে