মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নড়াইলে অনলাইন নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

কালিয়া(নড়াইল) প্রতিনিধি
  ০৬ মার্চ ২০২৪, ১৮:৫৪

নড়াইল জেলার সাইবার সেইফটি অর্গানাইজেশন নামে একটি সংগঠন ‘” অনলাইন সেইফটি ট্রেনিং ও কুইজ প্রতিযোগিতা ”‘ নামে একটি ট্রেনিং এর আয়োজন করেছে।

বুধবার নড়াইলের সদর উপজেলার পৌর মাধ্যমিক বিদ্যালয়ে দুপুর ১২ থেকে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

বতর্মান সময়ে অনলাইন নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা নিজের অজান্তেই অনলাইনে নিজের বিপদ নিজেই ঢেকে আনি। আর এই অনলাইনে বেশি অনিরাপত্তায় ভোগে কিশোর কিশোরীরা। কিশোর কিশোরীদের অনলাইন সুরক্ষা সম্পর্কে অবগত করতে নড়াইলের বিভিন্ন স্কুল কলেজে গিয়ে তারা এই ট্রেনিং টি দিচ্ছে। তার ধারাবাহিক কার্যক্রম হিসাবে নড়াইল জেলার সদর উপজেলার পৌর মাধ‍্যমিক বিদ‍্যালয়ে গিয়ে সেই স্কুলের ছাত্র ছাত্রীদের ট্রেনিং দিয়েছে। ট্রেনিং এর সার্বিক পরিচালনায় কাজ করছে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মো: আশিকুর রহমান সৌরভ। এবং সংগঠটির আরো সদস‍্যবৃন্দ ( আবির, আকাশ, নাফিউল, রাকা, জুল, তাসমীম তাহরীণ, পুষ্পিতা দাস,নাজীফা নওশীন। সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক জানান আমরা নড়াইলের সব স্কুলে গিয়ে এই অনলাইন সেইফটি ট্রেনিং টি করাবো ফলে কিশোর কিশোরীরা অনলাইন সুরক্ষা সম্পর্কে অবগত হতে পারবে। আমি আশা করছি আমাদের এই কার্যক্রমে জেলা প্রশাসন ও পাশে থাকবে। এই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক, স্কুলের শিক্ষক ও কর্মচারী, ছাত্র ছাত্রীরা।

এসময় অত্র স্কুলের প্রধান শিক্ষক বলেন বিভিন্ন স্কুলে এই ধরণের ট্রেনিং করাতে পারলে ছাত্র ছাত্রীরা সব কিছু শিখতে পারবে। এবং নিজেরাও সচেতন হতে পারবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে