সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

চাঁদপুরে আমিন আমিন ধ্বনিতে মুখরিত ইজতেমা ময়দান

চাঁদপুর প্রতিনিধি
  ০৯ মার্চ ২০২৪, ১৩:৩৬

চাঁদপুরে তিনদিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মারকাজের সূরা প্রধান মাওলানা সৈয়দ ওয়াসিফুল ইসলাম।

বেলা ১১টা৩৫ মিনিটে মোনাজাত শুরু হয়। এতে মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। সেই সাথে দ্বীনের পরিবেশ কায়েম করার পাশাপাশি নবী করিম (সাঃ) এর সুন্নতের তরিকা অনুযায়ী চলার তৌফিক কামনা করা হয়। দুনিয়ার সকল মক্তব, মাদ্রাসা, দ্বীনই প্রতিষ্ঠানের হেফাজত এবং সবাইকে খেদমত করার তৌফিক এনায়েত করেন। পাঁচ মিনিটের মোনাজাতে প্রায় পনের সহস্রাধিক মুসল্লি কান্নায় ভেঙ্গে পড়েন।

চাঁদপুর শহরের স্টার আলকায়েত জুট মিল সংলগ্ন বালুর মাঠে বৃহস্পতিবার বাদ ফজর থেকে তাবলীগ জামাতের জেলা ইজতেমা শুরু হয়। ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, শ্রীলংকা, মরক্কো ও ভারত থেকে আসা মেহমানরা অংশগ্রহণ করেন। এছাড়া বাহরাইন ও চীনের মেহমানরাও ইজতেমা সফর করে গেছেন।

তাবলীগ জামাতের চাঁদপুরের মুরুব্বী হযরত মাওলানা আব্দুর রশিদ জানান, বৃহস্পতিবার আম বয়ানের মধ্য দিয়ে তাবলীগ জামাতের জেলা ইজতেমা শুরু হয়। ইজতেমায় ঈমানের উপর আল্লাহর একত্ববাদ এবং রাসুল পাক (সাঃ )এর রেসালাত, আখলাক, আখেরাত, মানুষের জীবন ও আচার-আচরণ নিয়ে আলোচনা করা হয়।

তিনি আরো জানান, ইজতেমায় আসা মুসল্লিদের মাধ্যমে প্রায় ২০টির অধিক জামাত তৈরি হয়েছে। তারা দ্বীনের দাওয়াতে দেশের বিভিন্ন এলাকা সফর করবেন।

তিনি বলেন, আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে তিন দিনব্যাপী তাবলীগ জামাতের জেলা ইজতেমা শেষ হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে