সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

চুয়েট এ নারী দিবসের অনুষ্ঠানে দিলোয়ারা ইউসুফ এমপি

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১১ মার্চ ২০২৪, ২১:০৭
চুয়েট এ নারী দিবসের অনুষ্ঠানে দিলোয়ারা ইউসুফ এমপি

“নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই ¯স্লোগানে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ পালিত হয়েছে। ১১ই মার্চ সোমবার চুয়েট একাডেমিক কাউন্সিল কক্ষে এই অনুষ্ঠানে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন (চট্টগ্রাম-৪৬) এর সংসদ সদস্য দিলোয়ারা ইউসুফ প্রধান অতিথির বক্তব্যে বলেছেন,“নারীরা একাত্তরে পুরুষদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধ করেছিলেন।

কালের পরিক্রমায় নারীরা এখন অনেকাংশে স্বাবলম্বী। নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য। নারীদের সমঅধিকার ও সমসুযোগ প্রদানে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখতে গিয়ে চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, “বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারী অধিকার চর্চার শুরু হয়।

সরকারি কাজে পিতার নামের পাশাপাশি মায়ের নামও অন্তর্ভুক্ত করে দিয়েছেন। নারীরা সুযোগ পেলে নিজেদের সক্ষমতা ও যোগ্যতার প্রমাণ দিয়ে যাচ্ছেন।

চুয়েটের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়নমূলক কার্যকলাপ কঠোরভাবে দমনের লক্ষ্য নিয়ে গঠিত অভিযোগ কমিটির আহবায়ক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোসাঃ রোকসানা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের প্রো-ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. জামাল উদ্দীন আহাম্মদ, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আবুল কাশেম চিশতী ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোসাম্মৎ তাহমিনা আক্তার। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আয়শা আখতার, শামসেন নাহার খান হলের প্রভোস্ট অধ্যাপক ড. রাজিয়া সুলতানা, সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোছাঃ ফারজানা রহমান জুথী, গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোছাম্মৎ তাহমিনা আক্তার, কর্মকর্তাদের পক্ষে কম্পট্রোলার অফিসের জুনিয়র অ্যাকাউন্টস অফিসার ফারজানা ইসলাম মিতু, কর্মচারীদের পক্ষে রসায়ন বিভাগের অফিস সহায়ক কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক খালেদা বেগম এবং শিক্ষার্থীদের পক্ষে শামসেন নাহার খান হলের সমন্বিতা সরকার, সুফিয়া কামাল হলের ইশরাত জাহান বুশরা ও তাপসী রাবেয়া হলের সুনেরাহ শুভা আফনান। অনুষ্ঠান সঞ্চালনা করেন রসায়ন বিভাগের প্রভাষক সানজিদা মুকুট।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে