বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরের তামিম ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় ১ম

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ১২ মার্চ ২০২৪, ১৭:১৬
সৈয়দপুরের তামিম ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষায় ১ম

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে জাতীয় মেধায় ১৫তম স্থান পাওয়া নীলফামারীর সৈয়দপুর শহরের চাঁদনগর মহল্লার বাসিন্দা নীলফামারী চাঁদের হাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক বাবা মো. ইস্কান্দার মির্জা এবং কিশোরগঞ্জের শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মা মোছা. লিলিফা বেগমের পুত্র কে.এম. মুহতাসিম সাদিক তানিম এবারে ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফলে জাতীয় মেধা তালিকায় প্রথম হয়েছেন।

ডেন্টালের আগে অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলেও জাতীয় মেধায় ১৫তম হয়েছিলেন তিনি।

তানিম জানান, ডেন্টাল পরীক্ষায় টেস্ট স্কোর ৯৩ দশমিক ৭৫ এবং মেরিট স্কোর ২৯৩ দশমিক ৭৫ নিয়ে সারা দেশে প্রথম স্থান অর্জন করেছেন। তিনি রাজধানীর নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেছেন। তিনি সৈয়দপুর বিজ্ঞান কলেজ (টেকনিক্যাল) এ ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হন এবং সপ্তম শ্রেণি থেকেই ফার্স্টবয় হিসাবে কৃতিত্ব ধরে রাখেন এইচএসএসি’ পর্যন্ত।

তানিম বলেন, বাবা-মায়ের স্বপ্ন আজ অনেকটাই পূরণ হলো। আমার বাবা-মায়ের অনেক ইচ্ছা ছিল তাদের সন্তান ডাক্তার হবে। আমার এই সাফল্যের পেছনে আমার মা-বাবা ও শিক্ষক মন্ডলীর সু-পরামর্শ টনিকের মতো কাজ করেছে। আমিও অনেক ডাক্তারকে কাছ থেকে দেখেছি, তারা সরাসরি মানুষের সেবা করতে পারেন। মেডিকেল ও ডেন্টালের ফলাফলে আমি নিজেই এখন সাদা অ্যাপ্রোন গায়ে জড়াতে পারছি, এটা আমার কাছে ভালো লাগছে।

ভবিষ্যতে বড় চিকিৎসক হয়ে মানবসেবায় নিয়োজিত থাকবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন এই কৃতী শিক্ষার্থী।

রোববার (১০ মার্চ) চলতি শিক্ষাবর্ষ ২০২৩-২০২৪ সালের ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এতে প্রাথমিকভাবে ৫৪৫ জন নির্বাচিত হয়েছেন। ভর্তি পরীক্ষার প্রাপ্তনম্বর, এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা ও পছন্দক্রম অনুযায়ী ৫৪৫ জনকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।

এসব ভর্তিচ্ছুরা একটি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি সরকারি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তি হতে পারবেন। ডেন্টালে এবছর পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ। (ছবি আছে)

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে