শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মৌলভীবাজারে এমপি জিল্লুর'র উদ্যোগে স্বল্পমূল্যে দুধ-ডিমের দোকানের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ১৫ মার্চ ২০২৪, ১৯:৪৭

মৌলভীবাজার শহর ও রাজনগর উপজেলার ৮ মোড়ে সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমানের উদ্যোগে স্বল্পমূল্যে দুধ-ডিম বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। প্রতি হালি ডিম ৩৮ টাকা আর দুধ লিটার প্রতি ৮০ টাকা দামে রমজান মাস জুড়ে এই বিক্রয় কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার মৌলভীবাজার শহরের শাহ মোস্তফা সড়কের একটি স্টলে এ কার্যক্রমের উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান। পরে তিনি শহরের পশ্চিম বাজার এলাকার আরো দুটি বিক্রয়কেন্দ্র পরিদর্শন করেন। এই কার্যক্রমের সার্বিক সহযোগিতায় আছে জেলা প্রাণিসম্পদ দপ্তর ও জনতা এগ্রো প্রজেক্ট। পবিত্র রমজান মাস উপলক্ষে নিম্ন আয়ের মানুষের প্রোটিন ও পুষ্টির চাহিদা পূরণে মৌলভীবাজার সদর ও রাজনগরের ৮টি স্থানে তাঁর উদ্যোগে স্বল্পমূল্যে দুধ-ডিম বিক্রি করা হচ্ছে।ফার্মের মুরগির ডিম প্রতি হালি ৩৮ টাকা, ছোট ডিম ৩০ টাকা এবং হাঁসের ডিম ৬০ টাকা হালি বিক্রি হচ্ছে। মিল্ক ভিটার দুধ প্রতি লিটার বিক্রি করা হচ্ছে ৮০ টাকা করে।

পশ্চিমবাজারের স্টলে আসা ভোক্তা রফিক মিয়া বলেন, এই রমজানে বাজারে একহালি ডিমের দাম ৪২ টাকা আর দুধ তো ৯০ টাকার নিচে নেই। সংসদ সদস্য এই উদ্যোগ নিয়েছেন যার কারণের আমরা কিছুটা কমদামে ডিম দুধ ক্রয় করতে পারছি। এজন্য উনাকে ধন্যবাদ জানাই।

বিক্রেতা জনতা এগ্ৰো প্রজেক্টের এমডি শেখ মাহমুদুল হাসান বলেন, এখন পবিত্র রমজান মাস চলছে। এই মাসে যাতে মানুষ ন্যায্যমূলে ডিম ও দুধ ক্রয় করতে পারে সেই জন্য আমাদের সংসদ সদস্য আমার সাথে যোগাযোগ করেন, কিভাবে স্বল্পমূল্যে এই কার্যক্রম পরিচালনা করা যায়। তার অনুপ্রেরণায় আমরা এগিয়ে আসি। আমরা মুনাফা ছাড়াই মাসব্যাপী আমাদের স্বল্পমূলে এই বিক্রয় কার্যক্রম পরিচালনা করবো।

মৌলভীবাজার জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আশরাফুল আলম খান বলেন, রাজধানী ঢাকার বাহিরে প্রথম এই ধরণের কোন কার্যক্রম শুরু হয়েছে। সংসদ সদস্যের উদ্যোগে এই কার্যক্রম মাসব্যাপী চলবে। এতে করে সাধারণ মানুষ ন্যায্যমূলে ডিম ও দুধ ক্রয় করতে পারবেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে