শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শ্যামনগর মৎস্য ও কাঁকড়া চাষিদের দক্ষতা বৃদ্ধিতে অভিজ্ঞতা বিনিময় 

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি
  ১৯ মার্চ ২০২৪, ১৯:০৯

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের আয়োজনে মৎস্য অধিদপ্তর ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিসারিজ অ্যান্ড আকোয়াকালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় উপজেলার হরিনগর কাঁকড়া মোটাতাজাকরণ চাষি সমিতির সদস্যদের দক্ষতা বৃদ্ধিতে মঙ্গলবার (১৯ মার্চ) খুলনার ডুমুরিয়ায় অভিজ্ঞতা বিনিময় সফরের আয়োজন করা হয়।

হরিনগর কাঁকড়া মোটাতাজাকরণ চাষি সমিতির ২০ জন সদস্য ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ খুলনা জেলার ডুমুরিয়া রুদাগড়া বাগদা সাদা মাছ ধান চাষি সমিতির পুকুর পরিদর্শন ও সমিতির হিসাব সংক্রান্ত কার্যক্রম সহ অন্যান্য কার্যক্রম সরজমিনে পরিদর্শন করেন।

পরিদর্শনকালে ডুমুরিয়া রুদাগড়া বাগদা সাদা মাছ ধান চাষি সমিতির সদস্যবৃন্দ পুকুরে জাল টেনে মাছ দেখান ও অন্যান্য কার্যক্রম সম্পর্কে বিবরণ দেন। পরবর্তীতে হরিনগর কাঁকড়া মোটাতাজাকরণ সমিতির সদস্যবৃন্দ টিপনা গলদা ক্লাস্টার পরিদর্শন করেন ও সদস্যদের সাথে অভিজ্ঞতা বিনিময় করেন।

অভিজ্ঞতা বিনিময়কালে উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু বকর সিদ্দিক, শ্যামনগর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার, এফ এফ মেহেদী হাসান সমিতির ও ক্লাস্টার সদস্যবৃন্দ প্রমুখ।

অভিজ্ঞতা বিনিময়ের পর হরিনগর কাঁকড়া মোটাতাজাকরণ সমিতির সদস্যবৃন্দ বলেন ডুমুরিয়া সমিতির কার্যক্রম পরিদর্শন করে অনেক নতুন অভিজ্ঞতা সঞ্চয় করা সম্ভব হয়েছে।

ছবি- শ্যামনগর হরিনগর কাঁকড়া মোটাতাজাকরণ সমিতির সদস্যবৃন্দ ডুমুরিয়া রুদাগড়া বাগদা সাদা মাছ ধান চাষি সমিতির পুকুর পরিদর্শন করছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে