সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় এসিল্যান্ড অভিযানে পেঁয়াজের ঝাঁজ কমতে শুরু করেছে !

লোহাগাড়া( চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৯ মার্চ ২০২৪, ১৯:২৫

চট্টগ্রামের লোহাগাড়ায় এসিল্যান্ড অভিযানে পেঁয়াজের ঝাঁজ কমতে শুরু করেছে।মাহে রমজানে নিত্যপণ্য বেশি দামে বিক্রি করা যাবেনা মর্মে সকল ব্যবসায়ীদের কঠোর নির্দেশনা দিয়েছেন উপজেলা প্রশাসন ও থানা প্রশাসন। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম অতিরিক্ত দামে বিক্রি করছে।

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে মাঠে নামলেন লোহাগাড়ার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল।

সাথে ছিলেন লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম।

১৯মার্চ বিকেলে উপজেলা সদরের বটতলী স্টেশনের বিভিন্ন এলাকায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল নিত্যপণ্যের দাম নিয়ে দোকানে দোকানে মনিটরিং শুরু করেন। এসময় পেয়াঁজের দাম ১৩০ টাকা বিক্রি করায় ব্যবসায়ীদের সতর্ক করে দেন তিনি।

অভিযানকালে পেয়াজের দাম দোকানদারদের কাছে জানতে চাইলে একটু আগেও যে পেয়াঁজ কেজি ১৩০ টাকা বিক্রি করে তা প্রতি কেজি ৮০ টাকা করা বিক্রি শুরু করে ব্যবসায়ীরা।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাজমুন লায়েল জানান, কোন নিত্যপণ্য বেশি দামে বিক্রি করা যাবেনা। মাহে রমজানে সাধারণ মানুষকে কোন প্রকার হয়রানি করা যাবেনা।

তিনি বলেন পাইকারী কিনা হিসাবে লাভ করে ৮০ টাকার বেশি দামে পেয়াজ বিক্রি করলে সেসব ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে