সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

র‍্যাবের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে সাড়ে ৩৩ লাখ টাকা জরিমানা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ (ঢাকা
  ২১ মার্চ ২০২৪, ১৩:২৭

ঢাকার কেরানীগঞ্জ ও সাভারের বিভিন্ন এলাকায় পচা, নষ্ট, লেবেলবিহীন খেজুর, সেমাই এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ট্রান্সফরমার উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে পাঁচ প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে কেরানীগঞ্জস্থ র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দক্ষিণ কেরানীগঞ্জ ও সাভার থানাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। অভিযানে র‌্যাব-১০ সহায়তা করে। এছাড়াও বিএসটিআইর প্রতিনিধিরা উপস্থিতি ছিল।

তিনি জানান, পচা, নষ্ট, লেবেলবিহীন খেজুর, সেমাই এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ট্রান্সফরমার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৩ লাখ টাকা জরিমানা প্রদান করা হয়।

এদের মধ্যে হাবিবা ফুড প্রোডাক্টস’কে নগদ দুই লাখ টাকা, সাইফুল ফুড প্রোডাক্টস’কে নগদ তিন লক্ষ টাকা, আর.টি.আর. ক্যাবল লিমিটেড’কে নগদ তিন লক্ষ টাকা, বেটকো পাওয়ার লিমিটেড’কে নগদ পাঁচ লক্ষ টাকা, ও সিটি আইস এন্ড কোল্ড স্টোরেজ’কে নগদ ২০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে এ মোবাইল কোর্ট আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের পচা, নষ্ট, লেবেলবিহীন খেজুর, সেমাই এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ট্রান্সফরমার জব্দ ও ধ্বংস করা হয়। তিনি আরও জানান, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা পচা, নষ্ট, লেবেলবিহীন খেজুর, সেমাই এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ট্রান্সফরমার উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে