শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাজনগরে ৩ দিনব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষণ

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি
  ২১ মার্চ ২০২৪, ১৯:১৫

মৌলভীবাজারের রাজনগরে ৩ দিনব্যাপী খাদ্য ভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্প এর আওতায় বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) সুনামগঞ্জ আঞ্চলিক কার্যালয় মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত এ প্রশিক্ষণ দেয়।

দুটি গ্রæপে রাজনগর উপজেলার ৩০ জন শিক্ষক, ইমাম, পুরোহিত, উপ সহকরী কৃষি কর্মকর্তা, সাংবাদিক, প্রাণিসম্পদ ও মৎস্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মচারী, মহিলা বিষয়ক অধিপ্তরের মাঠ পর্যয়ের কর্মচারী, এনজিও প্রতিনিধি এবং ৩০ জন কৃষাণ-কৃষাণী এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার বিকেলে সামপনী অনুষ্ঠানে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) এর সুনামগঞ্জ আঞ্চলিক কার্যালয় বৈজ্ঞানিক কর্মকর্তা ও অঞ্চল প্রধান মো. মুশফিকুছ সালেহীনের সঞ্চালনায় সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য দেন মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ শামছুদ্দিন আহমদ।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত উপপরিচালক নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি। প্রশিক্ষণ সেশন পরিচালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল আমিন, বারটানের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা নূরুন নবী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. প্রিয়নাথ কর সহ প্রাণিসম্পদ ও মৎস্য দপ্তরের কর্মকর্তারা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে