রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

২০ দিন পর ইতালি থেকে আবু বক্করের লাশ এল

দামুড়হুদা ( চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৪, ১৪:৫৪
ছবি-সংগৃহিত

মৃত্যুর ২০ দিন পর দেশে ফিরল দামুড়হুদা উপজেলার সদাবরী গ্রামের আবু বক্করের মরদেহ। গত বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ। এরপর ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে বিকাল ৩ টার দিকে তার মরদেহ নিজ গ্রাম সদাবরীতে পৌঁছায়।

মৃত্যু আবু বক্কর দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের সদাবরী গ্রামের ঈদগাহ পাড়ার সওদার মন্ডলের বড় ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে ১৪ বছর আগে ওমানে পাড়ি জমান বক্কর (৩৫), তারপর ওমান থেকে যায় দুবাইয়ে সেখানে দীর্ঘদিন থাকার পর আবার চলে আসেন ওমানে সেখানে কিছুদিন থাকার পর অবৈধ পথে যান লিবিয়ায় বেশ কিছুদিন থাকার পর দালালদের মাধ্যমে জীবনের ঝুঁকি নিয়ে অবৈধ পথে পাড়ি জমান ইউরোপীয় দেশ ইটালিতে প্রায় ৩ বছর থাকার পর গত ১ মার্চ আবু বক্কর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সেখানেই মৃত্যু বরণ করেন।

দীর্ঘদিন পিতা মাতা ভাই বোন ফেলে বিদেশের মাটি বসবাস করে আসছে সংসারের কথা চিন্তা করে এ বছর ছুটিতে বাড়ি ফিরে বিবাহ করার কথা ছিলো। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস বাড়ি ফেরা হলো না বক্করের । ফেরলেন লাশ হয়ে।

গত ১ মার্চ বাংলাদেশ সময় সকাল ৮ টার দিকে ইটালি থেকে ফোন আসে নিজ বাসভবনের রাতে আবু বক্কর অসুস্থ হয়ে মারাযায় এমন খবরে শোকের ছায়া নেমে আসে পরিবারে।

এদিকে, দীর্ঘ ২০ দিন পর বক্করের মরদেহ বাড়িতে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্য সৃষ্টি হয়। পরিবারের সদস্যদের আহাজারিতে গ্রামের পরিবেশ ভারি হয়ে উঠে।

বাবা সওদার বলেন, আমার ছেলে দীর্ঘ ১৪ বছর আগে বিদেশে যায়। একটি ফার্মে কাজ করতেন। গত ১ মার্চ সকাল ৮ টার দিকে ওই দেশে থাকা ছেলের বাংলাদেশি সহকর্মীরা ফোন করে তার মৃত্যুর বিষয়টি আমাদের জানায়। ছেলের মুখটি দেখার জন্য দীর্ঘ ২০ দিন আমরা অপেক্ষায় ছিলাম। ছেলের মুখটি দেখতে পেয়ে আল্লাহর কাছে শুকরিয়া জানায়।

গত বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে সদাবরী নিজ গ্রামের কবরস্থানে আবু বক্করকে নামাজের জানাজা শেষে দাফন করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে