বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে দেখা মিলল কালোমুখী হনুমানের

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৪, ২১:৫৬
ফুলবাড়ীতে দেখা মিলল কালোমুখী হনুমানের

কুড়িগ্রামের ফুরবাড়ী ফুলবাড়ী উপজেলা শহরের শহীদ লুৎফর রমান সরণি সংলগ্ন সুন্দরবন কুরিয়ার সার্ভিস অফিসের সামনে দেখা মিলেছে সাদা ও বাদামী রঙের কালোমূখী হনুমানের। সোমবার বিকেল ৫ টার দিকে বেশ লম্বা লেজ ওয়ালা সাদা ও বাদামী রঙের কালোমূখী হনুমানটি হঠাৎ সুন্দরবর কুরিয়ার সার্ভিসের সামনের একটি ছাদে হনুমানটি বসে থাকলে তা পথচারী ও স্থানীয় ব্যবসায়ীদের নজরে আসে।

মহুর্তের মধ্যে হনুমানটিকে এক নজর দেখার সুন্দরবর কুরিয়ার সার্ভিসের সামনে উৎসুক মানুষের ভিড় পড়ে যায়। পরে উৎসুক জনতা হনুমানটিকে বিস্কুট,রুটিসহ বিভিন্ন শুকনো খাবার সামগ্রী দিলে তা নিমিষেই সবাড় করে দেন হনুমানটি।

প্রতক্ষদর্শী অটোরিকশা চালক রতন মিয়া জানান, আমি ফুলবাড়ী সুন্দরবন কুরিয়ার সার্ভিস অফিসের মালামাল বহন করতে এসে কালোমূখী হনুমানটি দেখে অবাক হয়েছি। ইউটিউবে হনুমান দেখতে পেলেও ফুলবাড়ী সুন্দরবন কুরিয়ার সার্ভিস অফিসের সামনে বাস্তবে দেখতে পেয়ে ভিষণ এনজয় করেছি।

স্থানীয় ব্যবসায়ী মোস্তফা শাহরিয়ার রাসেল জানান, তারা হঠাৎ দেখতে পাওয়া হনুমানটিকে খাবার হিসেবে বিস্কুট ছুড়ে দিলে হনুমানটি তা খেয়ে ফেলে। হনুমানটি এখন সুন্দরবর কুরিয়ার সার্ভিসের সামনের একটি গ্রামীণ ফোন টাওয়ারে আশ্রয় নিয়েছেন বলে জানান।

তবে প্রতক্ষদর্শী অনেকের ধারনা, বাংলাদেশের পাহাড়ি পথ বা সুন্দরবন অতিক্রম করে হনুমানটি দলছুট হয়ে লোকালয়ে চলে আসতে পারে। তাদের দাবি, হনুমানটি সংরক্ষণ করে বনে ফিরে দেয়া হলে এই প্রাণিটী স্বাধিন থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে