মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সাভারে  বামনি খাল সংস্কারে স্বস্তিতে এলাকাবাসী

সাভার প্রতিনিধি
  ৩১ মার্চ ২০২৪, ১৭:৪৩

ঢাকার অদূরে সাভারের বলিয়ারপুর এলাকায় বহুদিন ধরে বামনি খাল সংস্কারের দাবি জানিয়ে আসছিলো খাল পারের এলাকাবাসী। অবশেষে তাদের দাবী পূরণের লক্ষে বামনি খালের সংস্কারের কাজ এগিয়ে চলেছে।

দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে গত কিছুদিন আগে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ ও ভুমি কর্মকর্তা সহ অন্যন্য কর্মকর্তা ও জনপ্রতিনিধি মিলে বামনি খাল পরিদর্শন করেন এবং জেলা প্রশাসক,বিভাগীয় কমিশনার সহ উর্ধতন কর্মকর্তার নির্দেশনায় খালটি সংস্কারের উদ্যোগ গ্রহণ করেন।

এবিষয়ে বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, শুধু বামনি খাল নয়, আরো অনেকগুলা খাল নিয়ে আমাদের মহামান্য হাইকোর্টের নির্দেশনা রয়েছে এবং ঐ নির্দেশনার আলোকে আমাদের জেলা প্রশাসক স্যার, আমাদের বিভাগীয় কমিশনার স্যারদের নির্দেশনার আলোকে আমরা এ উদ্যোগ গুলো গ্রহণ করেছি।

তিনি আরও বলেন, আমাদের সহকারী কমিশনার ভুমির যারা রয়েছে, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় জণপ্রতিনিধি, স্টোকহোল্ডার এবং প্রশাসন এবং হাউজিং কার্যক্রমের যারা রয়েছে, সকলের প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় খালটি উদ্ধার করে ও পুনঃখননের মাধ্যমে সংস্কার ও সৌন্দর্য বর্ধনের কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

এছাড়া আমাদের যে মিডিয়া রয়েছে তাদেরও পজেটিভ একটা ইমপেক্ট ছিলো এবং তাদের পজেটিভ একটা ফলোআপ ছিলো বিধায় কাজটা বাস্তবায়ন করা সম্ভব হয়েছে।

এদিকে দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হওয়ায় স্বস্তি প্রকাশ করে অনেকেই বলেন, অবশেষে এই খালটি সংস্কারের কাজ এগিয়ে চলছে। এটা বাস্তবায়িত হলে আমাদের অনেক উপকার হবে, বৃষ্টির দিনে পানি নিষ্কাশন সহ জলাবদ্ধতা নিরসনে খালটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে