মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বোরো মৌসুমে বাম্পার ফলনের আশা কৃষকে মুখে হাসি

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
  ০৪ এপ্রিল ২০২৪, ১৭:৪৬

গোপালগঞ্জ এর টুঙ্গিপাড়ায় বোরো মৌসুমে বাম্পার ফলেন আশা কৃষকদের। গোপালগঞ্জ টুঙ্গিপাড়া উপজেলায় মোট বোরো ধানের চাষাবাদ হয়েছে ৮৫৭৫ হেক্টর জমিতে এর মধ্যে কৃষি অফিস থেকে সরকার প্রোদনা পেয়েছে প্রায় ৬ হাজার কৃষক।

উপশি ৫ কেজি (বীজ), ডিওপি ১০ কেজি ও ১০ কেজি করে এমওপি সার পেয়েছে প্রতিটি কৃষক। ৭ হাজার জন কৃষখ পেয়েছে হাইব্রিট বীজ ২ কেজি করে। টুঙ্গিপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুল ইসলাম বলেন। আমরা কৃষি অফিস থেকে বোরো মৌসুমে আবাদের জন্য কৃষকদের পাশে থেকে সবসময় মাঠে কাজ করতেছি। কৃষকদের ধানের যে কোন রোগ প্রতিরোধের সর্বক্ষন পরামর্শ দিচ্ছি। কৃষকদের পাশে সর্ব প্রকার সহযোগিতায় আমরা আছি।

সরকার বর্গাচাষীদের কৃষি ঋণ দিয়ে সর্বপ্রকার সহযোগিতা করছেন এবং ডিজেল, সার, বীজ ও কৃষি যন্ত্রপাতির উপর ভর্তুকি দিচ্ছে কৃষকদের জন্য। আমরা আশা করছি এ বোরো মৌসুমে যে পরিমান জমিতে আবাদ হয়েছে তাতে কৃষক কোন প্রাকৃতিক দুর্যোগে না পরলে উপজেলায় প্রায় ৬৫ হাজার টন ধান উৎপন্ন হতে পারে।

বর্তমান সরকার কৃষি বান্ধন সরকার থাকার কারণে দেশে খাদ্য ঘাটতি নেই। আশা করছি বোরো মৌসুমের ধান ভালো উৎপাদন হলে খাদ্যের কোনো ঘাটতি থাকবে না।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে