মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পরিবারে নেই ঈদের আনন্দ, একটি ঘরের আকুতি নজরুলের

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ০৭ এপ্রিল ২০২৪, ১৫:৩৪

ঈদ মানে খুশি বা আনন্দ। সমাজের ধনী-গরীব ভেদাভেদ ভূলে গিয়ে ঈদুল ফিতর উদযাপন করে প্রতিটি ঘরে ঘরে। কিন্তু অসহায় হতদরিদ্র অটোরিকশা চালক নজরুল ইসলামের পরিবারে নেই ঈদের আনন্দ।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ৪ নং আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের ধুলজুরী গ্রামের মৃত আবদুর রহমানের পুত্র নজরুল ইসলাম। সহায় সম্বল বলতে কিছুই নেই তার। একটি ভাঙ্গা কুঁড়ে ঘরে দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছেন তার পরিবার। বৃষ্টি এলেই সেখানে গড়িয়ে পড়ে পানি। আর্থিক দৈন্যদশার কারণে সে ইহা মেরামত করতে পারছে না।

অবশেষে গত বছরের প্রথম দিকে ভাঙ্গা জরাজীর্ণ কুঁড়ে ঘরটি মেরামত করতে না পারায় পরিত্যক্ত অবস্থায় রেখে তার পরিবার হোসেনপুর পৌরসভা বাজার এলাকায় অন্যদের সহায়তায় বসবাস করছেন।

পেশায় নজরুল ইসলাম একজন অটোরিকশা চালক। গত ডিসেম্বর মাসে হঠাৎ সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সে বিছানায় কাতরাচ্ছেন। নজরুল ইসলামের ৩ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে। তাদের সংসারে কোনো আয় না থাকায় অর্ধাহারে দিনাতিপাত করতে হচ্ছে।

আর মাত্র ঈদের ২-৩ দিন বাকী। ঈদের কেনাকাটাতো দূরের কথা, ঈদের দিন কি খাবে তাই নিয়ে ভাবছে অসহায় পরিবারটি।নজরুল ইসলামের স্ত্রী শিউলি আক্তার কান্নাজড়িত কন্ঠে বলেন, ছেলে-মেয়েদের নিয়ে কিভাবে ঈদ উদযাপন করবো আল্লাহই তা জানেন।

সমাজের কোনো দানশীল কিংবা সরকারের ঊধ্বর্তন কর্তৃপক্ষ অসহায় পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশ করবে এমনটাই আশা করছেন এলাকাবাসী।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে