রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

চাল বিতরণে অনিয়ম হলে কাউকে ছাড় নয় : ইউএনও

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ২১:২৮
চাল বিতরণে অনিয়ম হলে কাউকে ছাড় নয় : ইউএনও

ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.বি.এম আরিফুল ইসলাম বিভিন্ন ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ পরিদর্শনে বলেন, ঈদুল ফিতর উপলক্ষে বিতরণকৃত চালে অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না। প্রধানমন্ত্রীর উপহার খাদ্যবান্ধব এ কর্মসূচীর চাল নিয়ে কেউ দুর্নীতি ও অনিয়ম করলে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় চাল নিয়ে দীর্ঘদিন ধরে অনিয়মের অভিযোগ ছিল। চাল বিতরণে অনিয়ম বন্ধ করতে বিভিন্ন পদক্ষেপ নেয় উপজেলা প্রশাসন। সুষ্ঠুভাবে চাল বিতরণে পুরনো উপকারভোগীদের নাম বাতিল করে নতুন করে তালিকা প্রকাশ করা হয়।

জানা যায়, প্রভাবশালী মহল এ চাল নিয়ে অনিয়ম করার পাঁয়তারা করছিল। পরে ইউএনও'র হস্তক্ষেপে প্রভাবশালী মহল ও দালাল চক্র পালিয়ে যায়। প্রতিবছর ১০টি ইউনিয়ন ও পৌরসভায় ২১ হাজার ৫৯০টি কার্ডের মাধ্যমে পাঁচ হাজার অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়।

অভিযোগ রয়েছে, ওএমএস চালের উপকারভোগীদের নিয়মানুযায়ী তালিকা না করে অনিয়মভাবে এ তালিকা করে চাল বিতরণ করা হতো। ফলে সঠিক উপকারভোগীরা বঞ্চিত হচ্ছিল। খাদ্য অধিদপ্তরের ১০ কেজি চাল নিয়ে অনিয়মের খবর জেনে কঠোর ব্যবস্থা নেন ইউএনও এ.বি.এম আরিফুল ইসলাম। গত ২ এপ্রিল উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও সচিবদের নিয়ে আলোচনা করে পুনরায় তিনি উপকারভোগীদের নতুন করে তালিকা করার সিদ্ধান্ত নেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশিষ কর্মকার বলেন, গত ৩ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত ৬টি ইউনিয়ন ও পৌরসভায় নতুন তালিকার মাধ্যমে সুষ্ঠুভাবে এ চাল বিতরণ করা হয়েছে। তিনি আরও বলেন, ইউএনও মহোদয় যোগদানের পর থেকে তিনি ভিজিএফ ও টিসিবি বিতরণের অনিয়ম বন্ধ করার সর্বোচ্চ চেষ্টা করছেন এবং কঠোর পদক্ষেপ নিচ্ছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে