মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মাহমুদ আলী রাতুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ 

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ১৫ এপ্রিল ২০২৪, ১১:০০

চট্টগ্রামের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান জে.এম.এস গ্রুপের প্রতিষ্ঠাতা, নোয়াখালীর হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি, বিশিষ্ট সমাজসেবক ও দানবীর মাহমুদ আলী রাতুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ (১৫ ফেব্রুয়ারি)।

হাতিয়াবাসীর প্রিয় এ নেতা ২০২১ সালের এইদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পরদিন শুক্রবার জুমার নামাজের পর জানাজা শেষে চট্টগ্রামের গরীবুল্লাহ শাহ্ মাজারে বাবা, মা, ও বড় ভাইয়ের কবরের পাশে তাঁকে চীর নিন্দ্রায় শায়িত করা হয়।

মাহমুদ আলী রাতুল নিজ জন্মস্থান নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াবাসীর শিক্ষা বিস্তার ও গরীব অসহায় মানুষের চিকিৎসা সেবায় অসামান্য অবদান রেখে গেছেন। হাতিয়ায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান এবং সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠানে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। হাতিয়াবাসীর কাছে তিনি ‘দ্বীপবন্ধু’ নামে পরিচিত ছিলেন।

মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য রাতুলের বড় ভাই মোস্তফা আলী দুলাল ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহিদ হন।

মাহমুদ আলী রাতুলের মৃত্যুর পর তাঁর একমাত্র পুত্র মুস্তাফা মাহমুদ সৌম্য জে.এম.এস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রতিষ্ঠানটির হাল ধরেন। পিতার আত্মার শান্তি কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

এ উপলক্ষে জে.এম.এস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুস্তাফা মাহমুদ সৌম্যের পক্ষ থেকে হাতিয়ায় সব মসজিদে আজ বাদ আছর মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়া মাহমুদ আলী রাতুলের হাতিয়ার বাসায় এবং চট্টগ্রামে তাঁর প্রতিষ্ঠিত জে.এম.এস গ্রুপের সবগুলো প্রতিষ্ঠানে কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন।

এছাড়া চট্টগ্রাম ও হাতিয়ার বিভিন্ন স্থানে মাহমুদ আলী রাতুলের ভক্ত অনুরাগীদের পক্ষ থেকে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে