সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ঈদে আড়াইহাজারে খেয়া পারাপারেও দ্বিগুণ ভাড়া 

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ১৫ এপ্রিল ২০২৪, ১২:২৭
ঈদে আড়াইহাজারে খেয়া পারাপারেও দ্বিগুণ ভাড়া 

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সকল প্রকার যানবাহনের ভাড়া তো দুই তিন গুণ বেড়েছেই। সেই সঙ্গে দুই তিন গুণ বাড়িয়ে নেয়া হচ্ছে খেয়া পারাপারের ভাড়াও।

সোমবার উপজেলার উচিৎপুরা ইউনিয়নের শান্তিরবাজার এলাকায় মেঘনার শাখা নদীতে চলাচলরত খেয়া নৌকায় পারাপার হতে গিয়ে এমন চিত্রই চোখে পড়েছে।

শান্তিরবাজার সংলগ্ন মেঘনার শাখা নদীতে চলাচলরত খেয়া নৌকায় পার হতে গিয়ে জানা যায়, আড়াইহাজার ও সোনারগাঁ এ দুটি উপজেলার কয়েকটি ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের মানুষের ব্যবসা করার প্রধান বাজার হলো শান্তিরবাজার। এর আশে পাশে রয়েছে স্কুল কলেজ মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। সারা বছর এ সমস্ত প্রতিষ্ঠানে যাতায়াত করে ব্যবসায়ী, এলাকাবাসী, ছাত্র- ছাত্রী এবং দূর দূরান্ত থেকে যাতায়াতরত লোকজনদেরকে নৌকা যোগে নদী পারাপার হতে হয়। ফলে কাজীপাড়া, শান্তিরাবাজর, বাড়ৈপাড়া, বাহেরচর, নয়নাবাদ, তেতুইতলা, পাইকপাড়া, গোয়ালপাড়া, মসলেন্দপুর, কাকাইলমোড়া এ সমস্ত গ্রামগুলোর লোকজনদেরকে নদী পারাপারের ক্ষেত্রে প্রতিনিয়ত কষ্ট ভোগ করতে হচ্ছে। তাছাড়া এখানে ইসলামী ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, ব্র্যাক ব্যাংক, আল আরাফাহ ব্যাংক সহ বেশ কয়েকটি ব্যাংক শাখা রয়েছে। শান্তিরবাজারে সপ্তাহে দুই দিন হাট বসে। এ হাটে দূর দূরান্ত থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও শাক সবজি, ফল মূল, তরিতরকারি বিক্রি করতে আসেন ব্যবসায়ী ও কৃষকেরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, তাদের কতটা দুর্ভোগ পোহাতে হচ্ছে। তার উপরে পবিত্র ঈদকে কেন্দ্র করে খেয়া পারাপারের ভাড়া ১০ টাকার স্থলে জনপ্রতি ২০/৩০ টাকা করে নেয়া হচ্ছে। এ বিষয়ে কেউ প্রতিবাদ করলেই তাকে আর পারাপার না করার হুমকী দেয়া হচ্ছে খেয়া নৌকার মাঝিদের পক্ষ থেকে। ফলে লোকজন বিপদে পড়ে মাঝিদের চাহিদা অনুসারে অতিরিক্ত ভাড়া দিয়েই পারাপার হচ্ছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে