মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
যৌতুকের মামলা

  ১০ দিন জেলে থাকার পর আপোষ স্বামীর! ১৫ দিন পর স্ত্রীর রহস্যজনক মৃত্যু 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১৫ এপ্রিল ২০২৪, ১৪:০৩

গাজীপুরের শ্রীপুরে নিজ ঘর থেকে শরিফা খুতন (২০) নামের এক গৃহবধূর মরদেহ উদ্ধার হয়েছে। এ ঘটনায় নিহতের স্বামী ও শাশুড়ীকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরের দিকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের তালতলী গ্রাম থেকে ওই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

গৃহবধূ শরিফা খাতুন ওই গ্রামের মো. শোভ মিয়ার স্ত্রী। স্বামীসহ স্বজনদের দাবি, শরিফা ঘরের আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছেন।

নিহতের স্বজন ও স্থানীয় বাসিন্দা ফারুক মিয়া বলেন, "এই দম্পত্তির ঘরে ২ বছর বয়সী একটি ছেলে আছে। স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলছিল। বিরোধের বিষয়টি মামলা পর্যন্ত গড়ায়। স্ত্রীর মামলায় স্বামী শোভ ১০ দিন জেল খেটে ছাড়া পেয়ে বাড়িতে এসেছেন। আনুমানিক ১৫দিন আগে শরিফাকে বাপের বাড়ি থেকে নিজের বাড়িতে নিয়ে আসে শোভ। এরপর সোমবার সকালে ঘর থেকে স্ত্রীর লাশ উদ্ধার হয়েছে"।

নিহতের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের ভাষ্যমতে, শোভর স্ত্রী দড়ি দিয়ে ঘরের ধর্ণার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেছে।

শরিফার শ্বশুরবাড়ির লোকজন বলেন, রাতে একই ঘরে স্বামী-সন্তান অবস্থান করছিলেন। সকালে ঘুম ভাঙলে স্বামী দেখতে পান ঘরের আড়ার সঙ্গে শরিফার মরদেহ ঝুলছে। পরে তিনি স্বজনদের ডেকে মরদেহ ঝুলন্ত অবস্থা থেকে নামান।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. মানিক মিয়া বলেন, এটি হত্যা নাকি আত্মহত্যা তা বলা যাচ্ছে না। পুলিশ আসার আগেই লাশ নামিয়ে ফেলা হয়েছে। এ ছাড়া গলায় ফাঁসির দাগও দেখা যায়নি। পুলিশ ঘটনাস্থলে এসেছে। সেখানে স্বামী ও স্বজনদের সঙ্গে পুলিশ কথা বলছে।

শ্রীপুর থানার উপপরিদর্শক এসআই সোহেল রানা যায়যায়দিনকে বলেন, "খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্টের পর জানা যাবে এটি হত্যা নাকি আত্মহত্যা। লাশের রহস্য উদঘাটনের জন্য নিহতের স্বামী ও শাশুড়ীকে স্থানীয়রা অবরুদ্ধ করে রেখেছিল। আমরা তাদের জিজ্ঞেসাবাদের জন্য থানায় এনেছি। এ ঘটনায় উর্ধতন কর্মকর্তাদের সিদ্ধান্তে পরবর্তী আইনগত পদক্ষেপ চলমান"।

এ বিষয়ে বক্তব্য নেওয়ার প্রয়োজনে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আকবর আলীর ব্যবহৃত সরকারি নাম্বারে একাধিক বার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে