মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
উপজেলা পরিষদ নির্বাচন

সিঙ্গাইর ও হরিরামপুরে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৯

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মানিকগঞ্জের সিঙ্গাইর ও হরিরামপুর উপজেলায় মোট ৩২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সিঙ্গাইর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।

অপরদিকে হরিরামপুরে চেয়ারম্যান পদে ৯জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন গতকাল সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় রিটার্ণিং ও জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আমিনুর রহমান মিঞা এই তথ্য জানান।

রিটার্ণিং ও জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, সিঙ্গাইরে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: আব্দুল মাজেদ খান, সিঙ্গাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম, জামির্ত্তা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল হাকিম ও নিত্য গোপাল সাহা বলাই। তবে নিত্য গোপাল সাহা বলাই নামে ওই ব্যক্তি নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দেননি। পরিক্ষামূলক ভাবে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় এমনটি হয়েছে বলে জানান কম্পিউটারম্যান আবু সুফিয়ান। তিনি ওই কম্পিউটার এর দোকানে নিয়মিত যাতায়াত করেন।

ভাইস-চেয়ারম্যান পদে মনোয়নয়নপত্র দাখিল কারীরা হলেন, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো: রমিজ উদ্দিন, সাবেক জেলা ছাত্রলীগ সদস্য অ্যাডভোকেট সালাম মোল্লা, সদ্য পদত্যাগকারী উপজেলা বিএনপির সহ-সভাপতি মো: তোফাজ্জল হোসেন তোফাজ ও সাবেক পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এফ এম ফজলুল হক।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলো-জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সদস্য শেখ শোভা আক্তার ও সদ্য পদত্যাগকারী উপজেলা মহিলা দলের সভাপতি আফরোজা রহমান লিপি।

এদিকে হরিরামপুর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজিবুল হাসান রাজিব, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি মো. সাদ্দাম হোসেন, আয়ারল্যান্ডের ডাবলিন শহর আওয়ামী লীগের উপদেষ্টা সামছুল ইসলাম, হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: সেলিম মোল্ল্যা, উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, ভাইস-চেয়ারম্যান মো: আজিম খাঁন, জেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো: তামজিদ উল্লাহ প্রধান লিল্টু, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও বয়ড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো: জাহিদুর রহমান তুষার ও রাকিব হাসান।

ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারীরা হলেন, মো: বিল্লাল হোসেন, মো: রবিউল ইসলাম, শেখ কাউসার উদ্দিন, হাবিবুর রহমান, মো: সামসুল হক, সাবেক ভাইস-চেয়ারম্যান আবুল বাশার সবুজ, মো: মোশারফ হোসেন ও মোহাম্মদ সাঈদ মিয়া।

নারী ভাইস-চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন, শামসুন্নাহার দিনা, বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরী, জেলা পরিষদের সাবেক সদস্য শামিমা আক্তার ও গোপীনাথপুর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জোসনা বেগম।

ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে অনুষ্ঠেয় এই দুই উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল আর ভোটগ্রহণ হবে ৮ মে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে