মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গফরগাঁওয়ে নববর্ষে দুই দিনব্যাপী ঘুড়ি উৎসব 

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ১৩:০৭
আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ১৩:৪৬

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাংলা নববর্ষ উপলক্ষে দুই দিনব্যাপী ঘুড়ি উৎসব ও ঐতিহ্য প্রদর্শনীর আয়োজন করে লোহিত্য ফাউন্ডেশন। রোববার বাংলা নববর্ষে এবং পরের দিন সোমবার এই ঘড়ি উৎসব ও ঐতিহ্য প্রদর্শনী স্থানীয় ডাকবাংলো চত্বরে অনুষ্ঠিত হয়।

ঘুড়ি উৎসবে শিশু-কিশোর থেকে মধ্যবয়সীরা পর্যন্ত অংশগ্রহণ করে। পরে বিভিন্ন ক্যাটাগরিতে ঘুড়ি প্রেমিদের পুরষ্কার প্রদান করা হয়। এছাড়াও বাঙালি সংস্কৃতির বিভিন্ন অনুষঙ্গের প্রদর্শনী চলে বাংলা নববর্ষের দ্বিতীয় দিন পর্যন্ত।

উৎসবে গান গেয়ে দর্শকের মাঝে মুগ্ধতা ছড়িয়েছে নতুন প্রজন্মের জনপ্রিয় শিল্পী সৌরভ মাহমুদ। দুইদিনের এই আয়োজনে উপস্থিত ছিলেন গফরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হক বিপ্লব, সংস্কৃতজন রোবেল মাহমুদ, বাংলাদেশ টেলিভিশনের নাট্য অভিনেতা সাহাবুদ্দিন আহমেদ,সাংবাদিক রফিকুল ইসলাম খানসহ সাহিত্য সংস্কৃতি অঙ্গণের অসংখ্য অনুরাগী।

লোহিত্য ফাউন্ডেশনের কর্ণধার নাহিয়ান তমাল জানায়, বিগত নয় বছর ধরে তাদের এই সংগঠন ব্যাতিক্রম এই লোকসংস্কৃতি উৎসবের আয়োজন করে যাচ্ছে। বাংলা নববর্ষের শুরুতে পহেলা বৈশাখ থেকে নানা ধরনের উৎসব পার্বণ উপভোগ করতে অভ্যস্ত আমরা। বাঙালি সংস্কৃতির ধারকবাহক হয়ে থাকতে চায় লোহিত্য ফাউন্ডেশন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে