মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মণিরামপুর (যশোর) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ১৪:৪৮

যশোরের মণিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জনসহ ৩টি পদের বিপরীতে ১৮টি মনোনয়ন পত্র দাখিল করেছেন প্রার্থীরা। সোমবার (১৫ এপ্রিল) ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। সহকারি রির্টানিং ও উপজেলা নির্বাচন অফিসার কল্লোল বিশ্বাস জানান, চেয়ারম্যান পদে আমজাদ হোসেন লাভলু, নাজমা খানম, প্রভাষক ফারুক হোসেন, মিকাইল হোসেন ও প্রভাষক ফজলুল হক মনোনয় পত্র দাখিল করেছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে শরিফুল ইসলাম, মাওলানা লিয়াকত আলী, আব্দুল হক, মঞ্জুর আক্তার, সন্দীপ ঘোষ ও পিলাপ মল্লিক মনোনয়ন পত্র দখিল করেছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে, সুরাইয়া আক্তার ডেইজী, মাহাবুবা ফেরদৌস পাপিয়া, গুলবদন, কাজী জলি আক্তার, মাজেদা খাতুন, আমেনা খাতুন এবং মুছা. জেসমিন, জাহনারা মনোয়ন পত্র দাখিল করেছেন। তবে, এর মধ্যে পিলাপ মল্লিক অনলাইনে টাকা জমা দিলেও শেষ দিনে কাগজপত্র দাখিল করতে পারেননি।

সংশ্লিষ্ট একাধিক সূত্র থেকে জানা গেছে, তিনটি পদের বিপরীতে মনোয়ন পত্র দাখিলকারিদের মধ্যে ৩ জন জামায়াতে ইসলামের সমর্থিত প্রার্থী। এছাড়া, অন্যান্য সকল প্রার্থী আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়। গতকাল সোমবার বিকাল ৪টা পর্যন্ত মনোয়ন পত্র দাখিলের শেষ সময় ছিল বলে সহকারি রির্টানিং অফিসার কল্লোল বিশ্বাস নিশ্চিত করেছেন।

সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার কল্লোল বিশ্বাস জানিয়েছেন, মনোনয়ন পত্র বাছাই আগামী ১৭ এপ্রিল, প্রত্যাহার ২২ এপ্রিল, প্রতীক বরাদ্ধ ২৩ এপ্রিল এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ৮ মে বুধবার। এ নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ৬০ হাজার ৭৩৫ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৮২ হাজার ৪১১ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৮ হাজার ৩২২ জন এবং হিজড়া ২ জন ভোটার রয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে