মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্নানোৎসবে গোসল করতে নেমে শিশুর মৃত্যু 

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ২১:০৬

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নানীর সাথে গোসল করতে নেমে রাজদ্বীপ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

মহাষ্টমীর স্নানোৎসবের দ্বিতীয় দিনে মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১০টার দিকে চার নম্বর অন্নপূর্ণা ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেন তথ্যটি নিশ্চিত করেছেন।

নিহত রাজদ্বীপ চট্টগ্রাম জেলার পটিয়া থানার বুদ্ধুরা বেলমাইন গ্রামের উজ্জ্বল দাসের ছেলে। পরিবারের সঙ্গে সে লাঙ্গলবন্দের ঐতিহাসিক এই স্নানোৎসবে এসেছিল সে।

পুলিশ জানিয়েছে, শিশু রাজদ্বীপ মঙ্গলবার তার মা, নানি ও বোনের সঙ্গে গোসল করতে নেমে পানিতে ডুবে নিখোঁজ হয়। পরে তার নিখোঁজের বিষটি ফায়ার সার্ভিসকে জানানো হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা অন্নপূর্ণা ঘাটে অভিযান চালিয়ে সকাল সাড়ে ১০টায় অচেতন অবস্থায় রাজদ্বীপকে উদ্ধার করেন। পরে বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন|

এদিকে নারায়ণগঞ্জের বন্দরের লাঙ্গলবন্দে দেশ-বিদেশের ১০ লাখের অধিক পুণ্যার্থীর অংশগ্রহণে সনাতন ধর্মাবলম্বীদের দুই দিনব্যাপী মহাষ্টমীর দুদিনব্যাপী স্নানোৎসব হয়।

গতকাল সোমবার বিকেল ৪টা ২০ মিনিটে তিথির লগ্ন শুরু হয়। শেষ হবে আজ মঙ্গলবার বিকেল ৪টা ৫৪ মিনিটে।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা জানান, নিহত শিশু রাজদীপ মঙ্গলবার সকালে তার নানীর সাথে স্লান করার জন্য চট্রগ্রাম থেকে বন্দরে লাঙ্গলবন্ধে আসে। পরে সকাল ১০টায় লাঙ্গলবন্ধ ৪নং স্লানঘাটে নানী নাতী এক সাথে স্লান করার সময় হঠাৎ নাতী রাজদ্বীপ হাত ফসকে নদীতে পরে গিয়ে গভীর পানিতে তলিয়ে গিয়ে মৃত্যু বরণ করে।

এ ব্যাপারে নিহতের নানী সন্ধ্যা রানী বিনা ময়না তদন্তে লাশ দাফনের অনুমতি চেয়ে লিখিত ভাবে আবেদন করলে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মানবিক ভাবে বিবেচনা করে ওই দিন দুপুরে বিনা ময়না তদন্তে মৃতদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে