বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মনোহরদীতে, প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি
  ১৯ এপ্রিল ২০২৪, ১৪:৩৫
ছবি-যায়যায়দিন

প্রাণী সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ, এই প্রতি পাদ্যে নরসিংদী জেলার মনোহরদীতে,প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এল,ডি,ডি পি) এর সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক সেবা সপ্তাহ ও দিন ব্যাপী প্রাণী প্রদর্শনীর শুভ উদ্বোধন করা হইয়াছে।

বৃহস্পতিবার (১৮ ই এপ্রিল ২০২৪) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে মনোহরদী সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও দিন ব্যাপী প্রাণী প্রদর্শনীর উদ্বোধন করা হয়। অতিথি বৃন্দ প্রদর্শনীর ৫০টি স্টল ও আগত, ৫০০ খামারীদের পালন করা উন্নত জাতের গৃহ পালিত গরু, মহিষ, ছাগল,ভেড়া,হাঁস, মুরগী,কবুতর, ও দৃষ্টি নন্দন পাখি পরিদর্শন করেন।

ও প্রান্তিক খামারীদের সাথে কুশল বিনিময় করেন। পরে মনোহরদী উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান, জনাব, এম,এস,ইকবাল আহমেদ ( ভার প্রাপ্ত চেয়ারম্যান মনোহরদী উপজেলা পরিষদ।) বাবু প্রিয়াশিষ রায়, ( সাধারন সম্পাদক মনোহরদী উপজেলা আওয়ামী লীগ।) জনাব, মারুফ দস্তেগীর, ( সহকারী কমিশনার (ভুমি) মনোহরদী নরসিংদী) জনাব, মোঃ মতিউর রহমান ( তারা কমান্ডার) সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার মনোহরদী উপজেলা। আফরোজা সুলতানা (রুবী)মহিলা ভাইস চেয়ারম্যান মনোহরদী উপজেলা পরিষদ। জনাব, ডা, মাহফুজ উদ্দিন ভুইয়্যা ( উপজেলা প্রাণিসম্পদ অফিসার) সহ মনোহরদী উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী সহ খামারী বৃন্দ।

এ সময় বক্তারা বলেন বর্তমান সরকার প্রাণিসম্পদ খাতের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছেন। মহামারী করুণার সময় সরকার ক্ষতি গ্রস্থ খামারীদের মাঝে বিভিন্ন ধরনের সাহাজ্য ও প্রণোদনা দিয়েছেন। আজকের এই প্রদর্শনীর মূল উদ্দেশ্য হচ্ছে প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি করা, দুগ্ধ জাত পণ্যের বাজার সৃষ্টি করা ক্ষুদ্র খামারিদের ও উদ্যোক্তাদের প্রতিকুল পরিবেশ মোকাবেলা করা, বিজ্ঞান ভিত্তিক, পশুপালন কৌশল ও নিরাপদ প্রাণিজ আমিষের সরবরাহ নিশ্চিত করা ।

মনোহরদী উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর সব সময়, প্রান্তিক খামারীদের মাঝে সু পরামর্শ ও সেবা দিয়ে যাচ্ছে। উক্ত অনুষ্ঠান সকাল ৯ টা ৩০ মিনিট হতে আরম্ভ করে বিজয়ী প্রার্থীদের পুরস্কারের চেক বিতরণের মধ্য দিয়ে সমাপনি অনুষ্ঠান শেষ হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে