বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পরশুরাম উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা 

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ১৯ এপ্রিল ২০২৪, ১৬:২৬
পরশুরাম উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা 

ফেনীর পরশুরাম উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় কামাল মজুমদারকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ফিরোজ মজুমদারকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ার দাবি জানিয়ে বক্তব্য দিয়েছেন তৃণমূল নেতারা। কামাল উদ্দিন মজুমদার বর্তমানে উপজেলা পরিষদ চেয়ারম্যান এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ২০০৮ সালের পর থেকে টানা তিনবার উপজেলা চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি পরশুরাম পৌরসভার প্রশাসক এবং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

আসন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে তিনি আবারো মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার প্রতীক দোয়াত কলম। কামাল উদ্দিন মজুমদার ছাড়াও আরো দুজন উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদার, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাশেম চৌধুরী। আগামী ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগ শ্রমিকলীগ যুবলীগ ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের সভাপতি সম্পাদকসহ বর্ধিত সভায় বক্তরা তাদের বক্তব্যে ফিরোজ মজুমদারকে দলীয় সমর্থিত প্রার্থী হিসেবে দাবি করে তাঁর পক্ষে কাজ করে বিজয় নিশ্চিত করার ঘোষণা দেন।

এসময় বক্তরা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী কামাল মজুমদারকে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মজুমদারকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ার দাবি জানিয়ে বক্তব্য দেন।

পরশুরাম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল তার বক্তব্যে বলেন, কামাল উদ্দিন মজুমদার আওয়ামী লীগের সবচেয়ে বেশী সুবিধাভোগী নেতা তিনি টানা তিনবার উপজেলা চেয়ারম্যান, পৌরসভার প্রশাসক এবং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি একাই যদি দলের দলের সব সুবিধা ভোগ করবেন তাহলে বাকী নেতাদের কি হবে। মেয়র সাজেল চৌধুরী বীর মুক্তিযোদ্বা ফিরোজ মজুমদারের নাম উল্লেখ করে বলেন তিনি দীর্ঘ পঞ্চাশ বছরের বেশী সময় ধরে আওয়ামী লীগের জন্য জীবন যৌবনের মায়া ত্যাগ করে শুধু দলের জন্য কাজ করেছেন। বর্তমানে তার বয়স ৭৭ বছর তিনি রাজনৈতিক জীবনে একাধিকবার জেলা জুলুম নির‌্যাতনের শিকার হয়েছেন কিন্তু তিনি দল থেকে কোন কিছুই পাননি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলের সব নেতাকর্মীর ফিরোজ মজুমদারের পক্ষে ঐক্যবদ্ব হয়ে কাজ করে তার জয় সুনিশ্চিত করা হবে। এসময় সাজেল চৌধুরী কামাল মজুমদারকে উদ্দেশ্য করে বলেন, আপনি ফিরোজ মজুমদারকে সন্মান দেখিয়ে এবং তাকে সমর্থন দিয়ে নির্বাচনের প্রতিদন্ধিতা থেকে সড়ে দাঁড়ানোর অনুরোধ করেন।

এ সময় কামাল উদ্দিন মজুমদার তাঁর বক্তব্যে তিনবারের উপজেলা চেয়ারম্যান সহ দীর্ঘ রাজনৈতিক জীবনের নানা ইতিহাস তুলে ধরে বলেন তাঁর রাজনীতিক অভিভাবক আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ও ফেনী জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে কথা বলে তাদের সিদ্ধান্ত পেলে তৃণমূল নেতাদের সাথে নিয়ে ফিরোজ মজুমদারের পক্ষে নির্বাচন করার প্রতিশ্রুতি দেন।

বর্ধিত সভায় সকল বক্তারা ফিরোজ মজুমদারের দীর্ঘ ৫০ বছরের রাজনৈতিক অবদানের নানা অবদানের চিত্র তুলে ধরেন। উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাস্টার নুরুল আলম মাসুক বলেন ফিরোজ মজুমদারের মত একজন ত্যাগী, প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা প্রার্থী হওয়ায় কামাল মজুমদার তার প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্বাচন থেকে আরো আগে সরে যাওয়া উচিত ছিল।

এসময় বক্তারা কামাল চেয়ারম্যানের শাসনামলে বিভিন্নভাবে তার মামলা হামলা সহ বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার নানা ঘটনা তুলে ধরে অনেকে আবেক আপ্লুত হয়ে পড়েন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদারের সভাপতিত্বে এবং যুগ্ন সাধারণ সম্পাদক এম সফিকুল হোসেন মহিমের পরিচালনায় বর্ধিত সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগরে সহ সভাপতি ওবায়দুল হক, সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর আবদুল মান্নান, পৌর আওয়ামীলীগের সভাপতি শহিদ উল্যাহ মজুমদার, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর রসুল আহাম্মদ মজুমদার, বক্সমাহমুদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল গফুর ভুঁইয়া, মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান ভুট্টো, চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবদুর রসুল মজুমদার, ছাত্রলীগ সভাপতি আবদুল আহাদ চৌধুরীসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন সভাপতি সম্পাদকরা বক্তব্য দেন। এর আগে পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলের নেতৃত্বে প্রায় দশ হাজার নেতাকর্মী সমর্থক ফিরোজ মজুমদারের সমর্থনে বাজারে মিছিল করেন।

মিছিলে "দুর্দিনের নেতা ফিরোজ ভাই আমরা তোমায় ভুলি নাই'' "জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত ফিরোজ ভাই চূড়ান্ত'' "নাসিম ভাইয়ের সিদ্ধান্ত ফিরোজ ভাই চূড়ান্ত, "নিজাম হাজারি সিদ্ধান্ত ফিরোজ ভাই চূড়ান্ত''। '' সাজেল চৌধুরীর সিদ্ধান্ত ফিরোজ ভাই চূড়ান্তসহ ফিরোজ মজুমদারের পক্ষে নানা স্লোগানে পরশুরাম বাজার মুখরিত করে। পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে অনুষ্টিত হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে