সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

 চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ১৯:৩১
 চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা হয়েছে। বুধবার (২৪এপ্রিল) সকালে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে 'সুস্থ পরিবেশ স্মার্ট বাংলাদেশ' স্লোগানে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়।

র‍্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবসের বিষয় নিয়ে আলোচনা সভা হয়।

শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প এর আওতায় আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস আলোচনা সভায় স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক দেবেন্দ্রনাথ উরাঁও এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক একে এম গালিভ খাঁন।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. মোঃ আব্দুস সামাদ, সিভিল সার্জন ডাঃ মোঃ এস এম মাহমুদুর রশিদ। স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান।

আলোচনা সভা ও র‍্যালীতে উপস্থিত ছিলেন জেল সুপার মোঃ শরিফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক কে এম কাওছার হোসেন,শেখ মো: মাহবুবুল ইসলাম উপ-সহকারী পরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চাঁপাইনবাবগঞ্জ,বিআরটিএর সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মোঃ শাহজামান হক,পরিবেশ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মো: আজম আলী সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ বিভিন্ন সরকারি কর্মকর্তাগণ।

কর্মসূচীতে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশ নেয়। বক্তারা শব্দ দূষন প্রতিরোধে বিভিন্ন বিষয় তুলে ধরেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে