শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

জোহানসনের হ্যাট্রিক

বিভিন্ন জরিপে বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অভিনেত্রী হিসেবে প্রায়ই ঘোষণা করা হয় তার নাম। যদিও আবেদনময়ী বিষয়টাকে মোটেও মানতে রাজি নন তিনি। বরং আবেদনময়ীর এই জরিপকেই অপছন্দ তার। আবার অনেক সময় নিজেকে নারী ভাবতেও আপত্তি করতে দেখা গেছে তাকে। বাস্তবে একজন খ্যাতিমান ম্যাসাজ পার্লারের মালিক ছিলেন, যিনি নারী হয়েও ছোট চুলে, পুরুষের পোশাকে, পুরুষের বেশে সত্তর ও আশির দশকে পার্লারের ব্যবসা চালিয়ে গেছেন। এও শোনা যায়, মিস জিল নামের এ নারী একটা সময় লিঙ্গ পরিবর্তন করে পুরুষও হয়েছিলেন...
নতুনধারা
  ২৯ আগস্ট ২০১৯, ০০:০০
স্কারলেট জোহানসন

তারার মেলা ডেস্ক

কেউ বলেন আবেদনময়ী, কেউ বলেন পাশের বাড়ির ঠিক সেই মেয়েটি, আবার কেউ বা বলেন- দামি অভিনেত্রী। বলা হচ্ছে হলিউডের দু্যতিময় অভিনেত্রী স্কারলেট জোহানসনের কথা। সাদামাটা, নরম-কোমল, ছোট ছোট চুলের অন্যরকম এক মুখশ্রী।

এক জীবনে কত রকম বেশেই না পর্দায় হাজির হতে হয়েছে তাকে। অভিনেত্রী স্কারলেট জোহানসন সেই সৌভাগ্যবানদের একজন, যিনি এমন অনন্য কিছু চরিত্রে নিজেকে মেলে ধরার সুযোগ পেয়েছেন। নিজের অভিনয় দক্ষতা এবং রূপ সৌন্দর্যের মাধুর্য দিয়ে ইতোমধ্যে জয় করে নিয়েছেন বিশ্বের কোটি কোটি দর্শক হৃদয়। বিভিন্ন জরিপে বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অভিনেত্রী হিসেবে প্রায়ই ঘোষণা করা হয় তার নাম। যদিও আবেদনময়ী বিষয়টাকে মোটেও মানতে রাজি নন তিনি। বরং আবেদনময়ীর এই জরিপকেই অপছন্দ তার। আবার অনেক সময় নিজেকে নারী ভাবতেও আপত্তি করতে দেখা গেছে তাকে। বাস্তবে একজন খ্যাতিমান ম্যাসাজ পার্লারের মালিক ছিলেন, যিনি নারী হয়েও ছোট চুলে, পুরুষের পোশাকে, পুরুষের বেশে সত্তর ও আশির দশকে পার্লারের ব্যবসা চালিয়ে গেছেন। এও শোনা যায়, মিস জিল নামের এ নারী একটা সময় লিঙ্গ পরিবর্তন করে পুরুষও হয়েছিলেন। নিজেকে তিনি 'মিস্টার জিল' হিসেবে সবার কাছে পরিচিত করে তুলেছিলেন।

নতুন খবর হলো, বিশ্বের বাঘা বাঘা অভিনেত্রীদের পেছনে ফেলে আবারও বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন স্কারলেট জোহানসন। সম্প্রতি প্রতিবছরের মতো যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত বিজনেস ম্যাগাজিন 'ফোর্বস' উপার্জনের ভিত্তিতে বিশ্বের শীর্ষ অভিনেত্রীদের তালিকা প্রকাশ করেছে। ১৯৯৯ সাল থেকে বিশ্বে সবচেয়ে বেশি আয় করা তারকাদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস গতবারের তুলনায় তালিকায় এবার বেশ কিছু পরিবতর্ন দেখা গেছে। তবে তৃতীয়বারের মতো বিশ্বের সবচেয়ে বেশি উপার্জনকারী অভিনেত্রী হিসেবে ফোর্বসের তালিকায় শীর্ষস্থান দখলে রেখেছেন হলিউড অভিনেত্রী স্কারলেট জোহানসন। চলতি বছরে 'অ্যাভেঞ্জার্স: এন্ডগেম'র বিশাল সাফল্যের সুবাদে স্কারলেটের উপার্জন হয়েছে ৫৬ মিলিয়ন ডলার। ডিজনির মার্ভেল স্টুডিওর আগামী সিনেমা 'বস্ন্যাক উইডো' থেকেও মোটা অঙ্কের আয় নিশ্চিত করেছেন ৩৪ বছর বয়সী এই অভিনেত্রী।

৪০ দশমিক ৫ মিলিয়ন মাকির্ন ডলার আয় করে ২০১৮ সালে বিশ্বের সর্বোচ্চ আয় করা শীর্ষ ৫ অভিনেত্রীর তালিকায় শীর্ষে স্কারলেট জোহানসন। 'মার্ভেল' সিনেমাটিক ইউনিভার্সে বস্ন্যাক উইডো চরিত্রে অভিনয় করে বাজিমাত করেছিলেন তিনি। আগের বছর ২০১৭ সালের তুলনায় তার আয় বেড়েছে চার গুণ। এখন পর্যন্ত অর্ধশত চলচ্চিত্রে অভিনয় করলেও তার মতে তার শ্রেষ্ঠ অর্জন, 'দ্য হর্স হুইস্পারার' (১৯৯৮)। মডেলিং ও অভিনেত্রী পরিচয়ের পাশাপাশি গায়িকা হিসেবেও খ্যাতি অর্জন করেছেন স্কারলেট। 'বিফোর মাই টাইম' গানটির জন্য তিনি ২০১৩ সালে অস্কারে মনোনীত হন। এক কন্যাসন্তানের জননী স্কারলেট জোহানসনের নিট সম্পত্তির পরিমাণ ১৪০ মিলিয়ন ডলার। এ ছাড়া ২০০৭ সালে পেস্নবয় ম্যাগাজিন জরিপে শ্রেষ্ঠ অবেদনময়ী অভিনেত্রীর খেতাব পান।

২০১৯-এর তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন বর্ষীয়ান টিভি অভিনেত্রী সোফিয়া ভারগারা। তার আয় ৪৪ মিলিয়ন ডলারের বেশি। সোফিয়া ভারগারা নিজেকেই প্রতিবছর টেক্কা দিয়ে যাচ্ছেন। ৪৬ বছর বয়সী কলম্বিয়ান এই সুন্দরী গত বছর আয় করেছেন ৪ কোটি ২৫ লাখ মার্কিন ডলার। মার্কিন কমেডি টিভি সিরিজ 'মডার্ন ফ্যামিলি'তে অভিনয় করে বিখ্যাত হয়ে ওঠেন সোফিয়া ভারগারা। তার বার্ষিক আয়ের দিকে তাকালেই এই খ্যাতির পরিমাপ খুব সহজে করা যায়। ৪৬ বছর বয়সী এই অভিনেত্রী ৬ বছর ধরে ধনী টিভি অভিনেত্রী হিসেবে নিজের শীর্ষ অবস্থান ধরে রেখেছেন। সোফিয়ার এই আয় অবশ্য শুধু অভিনয় থেকেই আসেনি। এর সিংহভাগ এসেছে বিভিন্ন পণ্যের প্রচারদূত হিসেবে কাজ করায়। তা ছাড়া অভিনয়ের বাইরেও সোফিয়ার নিজের কিছু ব্যবসা প্রতিষ্ঠান আছে। সেই আয়ও সোফিয়াকে ফোর্বসের সেরার তালিকার দ্বিতীয় স্থানে রেখেছে।

তৃতীয় স্থানে রয়েছেন হলিউডের আরেক শক্তিশালী অভিনেত্রী রিজ রিজ উইদারস্পুন। গত বছরে তিনি ছিলেন তালিকার পঞ্চম স্থানে। গত বছর মুক্তি পাওয়া 'অ্যা রিংকেল ইন টাইম' বক্স অফিসে হতাশাজনক ব্যবসা করলেও রিজ উইদারস্পুনের আয় পুষিয়ে গেছে 'বিগ লিটল লাই সিজন দুই'-এর পর্বপ্রতি ১ মিলিয়ন ডলার বেতন থেকে। ২০১৮ সালে তার আয় ১৬ দশমিক ৫ মিলিয়ন ডলার। তিন সন্তানের জননী রিজ উইদারস্পুনের সম্পদের নিট পরিমাণ ১৫০ মিলিয়ন ডলার। ৫ ফুট ১ ইঞ্চি উচ্চতার এ অভিনেত্রী ১৯৯৮ সালে তিনি তিনটি খ্যাতনামা চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। সেগুলো হচ্ছে- ওভারনাইট ডেলিভারি, টোয়াইলাইট। পরবর্তী বছরে সমালোচকভূষিত চলচ্চিত্র 'ইলেকশন'-এ তাকে দেখা যায়। ২০০২ সালে তার অভিনীত 'সুইট হোম আলাবামা' এখন পর্যন্ত ক্যারিয়ারে সবচেয়ে ব্যবসাসফল ছবি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<64387 and publish = 1 order by id desc limit 3' at line 1