শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
নেদারল্যান্ডে ট্রামে হামলা

হামলাকারী সন্দেহে এক তুর্কিকে গ্রেপ্তার করেছে ডাচ পুলিশ

ম হামলার উদ্দেশ্য সম্পর্কে জানা না গেলেও 'পারিবারিক কারণে' এমন ঘটনা ঘটাতে পারেন
যাযাদি ডেস্ক
  ২০ মার্চ ২০১৯, ০০:০০

নেদারল্যান্ডসের ইউট্রেখট নগরীতে ট্রামের ভেতরে এলোপাতাড়ি গুলি চালানোর ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারী এক তুর্কিকে গ্রেপ্তার করেছে ডাচ পুলিশ। সোমবার ইউট্রেখট পুলিশের পক্ষ থেকে ওই ব্যক্তির নাম গোকমেন তানিস বলে জানানো হয়েছে। তার বয়স ৩৭ এবং গ্রেপ্তারের পর তাকে হেফাজতে (কাস্টডি) নেয়া হয়েছে। সংবাদসূত্র : বিবিসি, আনাদোলু এজেন্সি

ডাচ পুলিশ-প্রধান রব ভন ব্রি জানান, 'আমরা সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছি।' তবে তাকে কোথায় আটক করা হয়েছে, তা এখনো পরিষ্কার জানা যায়নি। তার হামলার উদ্দেশ্যও বিস্তারিত কিছু জানা যায়নি। তবে একজন কৌঁসুলি বলছেন, 'পারিবারিক কারণে' ওই ব্যক্তি এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারেন।

এদিকে, তুরস্কের সরকারি সংবাদ সংস্থা হামলাকারীর স্বজনের বরাত দিয়ে বলছে, তিনি ট্রামে তার একজন আত্মীয়কে গুলি করে এবং তারপর অন্যদের গুলি করেন। এদিকে, গ্রেপ্তারের আগে হামলাকারীর একটি ছবি ডাচ পুলিশ কর্তৃপক্ষ স্যোশাল মিডিয়ায় পোস্ট করে। সেখানে লোকজনকে তার দিকে না এগোনোর ব্যাপারে সতর্কও করা হয়।

সোমবার স্থানীয় সময় সকাল পৌনে ১১টার দিকে '২৪ অক্টোবরপেইন' জংশনের কাছে গুলির ঘটনা ঘটে। ট্রামের ভেতর গুলি করার পর বন্দুকধারী গাড়ি নিয়ে পালিয়ে যান। নিরাপত্তার কারণে স্থানীয় প্রশাসন প্রাথমিকভাবে নগরীতে সব ধরনের ট্রেন ও ট্রাম চলাচল বন্ধ করে দিয়েছিল। যদিও পরে কিছু যান চলতে শুরু করে।

অপরদিকে, হামলার সময়ের বর্ণনা করে প্রত্যক্ষদর্শী একজন বলেন, ট্রামের পেছনে এক নারীকে পড়ে থাকতে দেখেন তিনি। লোকজন গাড়ি থেকে নেমে দৌড়ে এসে ওই নারীকে তোলার চেষ্টা করেন। আরও জানান, তিনি যখন পড়ে থাকা নারীকে টেনে তুলতে সহায়তা করছিলেন, তখন দেখতে পান, বন্দুকধারী বন্দুক উঁচিয়ে তাদের দিকে আসছেন। লোকজন চিৎকার করছিল, 'বন্দুকধারী, বন্দুকধারী'। এটা শুনে তিনি দৌড়ানো শুরু করেন। এরপর বন্দুকধারী ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

উলেস্নখ্য, ইউট্রেখট নেদারল্যান্ডসের চতুর্থ বৃহত্তম শহর। সেখানে তিন লাখ ৪০ হাজার লোকের বাস। শহরে এ ধরনের সহিংস ঘটনা কমই ঘটে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<41776 and publish = 1 order by id desc limit 3' at line 1