শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

বিজয় দিবসে দেশের গান প্রকাশ করছি

রবীন্দ্র সংগীতশিল্পী দেবলীনা সুর। গানের পাশাপাশি এনটিভিতে একটি গানের অনুষ্ঠান উপস্থাপনা করছেন। গান, উপস্থাপনা ও সমসাময়িক বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গেÑ
নতুনধারা
  ০২ ডিসেম্বর ২০১৮, ০০:০০
দেবলীনা সুর

এই মুহ‚তের্...

সকালে এনটিভির নিয়মিত অনুষ্ঠান করে এসে এখন বাসায় রান্না করছি। সম্প্রতি আমেরিকা থেকে ঘুরে এলাম। কোনো প্রোগ্রামের উদ্দেশে না গেলেও সেখানে দু-একটি অনুষ্ঠানে গান করার কথা ছিল কিন্তু অসুস্থতার কারণে তা সম্ভব হয়নি। এখন কিছুটা সুস্থ। বিভিন্ন অনুষ্ঠানের প্রস্তাবও আসতেছে। শিগগিরই এনটিভির একটি অনুষ্ঠানে গান করব।

‘আজ সকালের গানে’...

এনটিভিতে প্রতিদিনের গানের অনুষ্ঠান ‘আজ সকালের গানে’ সঞ্চালনা করছি। অনুষ্ঠানটি করে আমার ভালো লাগছে। আমি রবীন্দ্রসংগীতের শিল্পী হলেও প্রতিদিনই বিভিন্ন শিল্পীর কণ্ঠে আধুনিক, নজরুলসহ বিভিন্ন ঘরানার গান শুনছি। পাশাপাশি অনুষ্ঠানটির জন্য আমাকে নিয়মিত স্টাডিও করতে হচ্ছে। দিন দিন এই অনুষ্ঠানটি জনপ্রিয়তাও পাচ্ছে।

দেশের দুই গান...

আগামী বিজয় দিবস উপলক্ষে দুটি মৌলিক গান করছি। দুটিই দেশের গান। সুমন সাহার কথায় ‘এই যে দেখ’ শিরোনামের গানটির সুর করেছি আমি নিজে আর অন্যটি আমার নানা অপূবর্ সাহার কথা ও সূরে ‘চল সবুজের চল নবীনের দল’। গান দুটি ‘গান ওয়ালা’র ব্যানারে ইউটিউবে প্রকাশ পাবে।

নতুন বছরে...

গেল দুগার্পূজা উপলক্ষে আমার একক রবীন্দ্রসংগীতের অ্যালবাম ‘কি মাতাল হাওয়া’ প্রকাশিত হয়েছে। নতুন বছরে এই অ্যালবামের ৭টি গান নিয়ে মিউজিক ভিডিও প্রকাশের ইচ্ছে আছে। কাজটি যেন ভালো হয় এজন্য সময় নিয়ে কাজ করব। হুট করে হিট হওয়া মন্ত্রে আমি বিশ্বাসী নই। তাই প্রতিটি কাজই আমি গুরুত্ব দিয়ে, যতœ নিয়ে করি।

রবীন্দ্রসংগীতের গুরুত্ব...

সংগীতাঙ্গনে রবীদ্র, নজরুল ও লালনের গান অনেক গুরুত্ব বহন করে। পৃথিবী যতদিন আছে ততদিন রবীদ্র, নজরুল ও লালন সংগীত টিকে থাকবে। এসব গান হচ্ছে বাংলা গানের ভিত। এসব গান লালন না করলে কোনোভাবেই সংগীতাঙ্গন টিকিয়ে রাখা সম্ভব নয়। সময়ের পরিবতর্ন হলেও কিন্তু এসব শাস্ত্রীয় সংগীত হারিয়ে যায়নি। এসব গান তরুণ প্রজন্মও শুনছে এবং শুনবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<24961 and publish = 1 order by id desc limit 3' at line 1