শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভারত ছাড়ার গুঞ্জন শাবানা আজমির

নতুনধারা
  ২৬ মে ২০১৯, ০০:০০

বিনোদন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে সরব হতে দেখা গেছে গুণী অভিনেত্রী শাবানা আজমিকে। এমনকি লোকসভা নির্বাচনে বেগুসরাইয়ের সিপিআই প্রার্থীর হয়ে প্রচারণা চালাতে দেখা গেছে তাকে। এর মধ্যেই খবর রটে শাবানা আজমি বলেছেন, নরেন্দ্র মোদি আবারও ক্ষমতায় এলে তিনি নাকি ভারত ছাড়বেন। কেননা, তার বিশ্বাস, বিজেপি ক্ষমতায় থাকলে ভারতের ধর্মনিরপেক্ষতা হুমকির মুখে পড়বে।

যদিও শাবানা আজমি অনেকবারই বিষয়টাকে গুজব বলে আখ্যা দিয়েছেন, কিন্তু তাতে কান দেয়নি কেউ। বাধ্য হয়ে শাবানা টুইট করেন, 'আমি কখনো এমন কথা বলিনি। আমার এ রকম কোনো অভিপ্রায়ও নেই। আমি ভারতে জন্মেছি। আর এখানেই আমার মৃতু্য হবে।' কিন্তু তাতে তেমন লাভ হয়নি। মানুষ যা বিশ্বাস করার করেছে।

ভারতের লোকসভা নির্বাচনে ইতিহাস গড়ে ২০১৪ সালের চেয়েও বেশি ভোট আর আসন পেয়ে ফিরে এসেছে বিজেপি। এরপর পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া শাবানা আজমিও নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাতে হাতে তুলে নিয়েছেন টুইটার। লিখেছেন, 'এটা জনগণের ইচ্ছার শক্তিশালী প্রতিফলন। নরেন্দ্র মোদি ও বিজেপি সমর্থিত এনডিএকে অভিনন্দন।'

এখানেই মন্তব্যে অনেকে শাবানা আজমিকে উদ্দেশ্য করে লিখেছেন, 'নরেন্দ্র মোদি তো প্রধানমন্ত্রী হলেন। এবার আপনার পাকিস্তানে যাওয়ার পালা।' 'তাহলে ভারত ছাড়ছেন কবে?' ইত্যাদি।

অথচ ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় গত ১৪ ফেব্রম্নয়ারি পাকিস্তানের আত্মঘাতী জঙ্গি হামলার পর সরব হন শাবানা আজমি। পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করা নিয়েও প্রকাশ্যে আপত্তির কথা জানান। গত বছর ৫ সেপ্টেম্বর ব্যাঙ্গালুরুতে নিজের বাড়ির সামনে সাংবাদিক গৌরী লঙ্কেশ খুন হওয়ার পরও সরব হয়েছিলেন এই বলিউড তারকা। ইসলাম ধর্মের তিন তালাকের বিরুদ্ধে নিজের অবস্থান স্পষ্ট করেন তিনি। অথচ তাকে এখন ভারত ছেড়ে পাকিস্তানের যাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

এর আগে শাবানা আজমি অভিযোগ করেছেন, 'পিএম নরেন্দ্র মোদি' ছবিতে ইচ্ছে করে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে গীতিকার হিসেবে তার স্বামী জাভেদ আখতারের নাম ব্যবহার করেছেন নির্মাতারা। অথচ গীতিকার জাভেদ আখতার ওই ছবির জন্য কোনো গান লেখেননি। তবুও ছবির ট্রেলারের শেষে গীতিকার হিসেবে তার নাম দেখানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<51106 and publish = 1 order by id desc limit 3' at line 1