শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
স্কুলছাত্র দেব হত্যাকাÐ

মিরপুরের চিথলিয়া গ্রামে এখন শুনশান নীরবতা

ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদদাতা
  ০২ জুলাই ২০১৮, ০০:০০
দেব দত্ত

কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামে এখন দিনের বেলাতেও শুনশান নীরবতা। সন্ধ্যার পর গোটা এলাকা জনশূন্য হয়ে ভয়াবহ রূপ নেয়। তৃতীয় শ্রেণির স্কুলছাত্র দেব দত্তকে অপহরণের পর হত্যার ঘটনায় গ্রামবাসীর আতঙ্ক কাটছে না। বিশেষ করে দেব দত্তের পরিবারের দিন কাটছে আতঙ্কে। যদিও প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, আতঙ্কিত হবার কিছুই নেই। এলাকায় পযার্প্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পযর্ন্ত প্রশাসনের এমন তৎপরতা অব্যাহত থাকবে।

বাস্তবে চিথলিয়া গ্রামে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারণ মানুষের আনাগোনা খুব একটা নেই। মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন। দেব দত্তের বাড়িতে এখনো মাতম চলছে। প্রতিদিনই কোনো না কোনো মানুষ আসছেন সমবেদনা জানাতে। পরিবারের সদস্যদের পাশে দাঁড়িয়ে সান্ত্বনা দিচ্ছেন। বাবা পবিত্র দত্ত এখনো পুত্রশোকে মুহ্যমান। মা অঞ্জনা দত্তের অবস্থা আরো করুণ। নাওয়া-খাওয়াও ছেড়ে দিয়েছেন প্রায়। দেব দত্তের বাবা পবিত্র দত্ত বলেন, ‘ছেলেই যখন নেই তখন আর কিইবা বলার আছে। ছেলেকে নিয়েই ছিল সব স্বপ্ন। কিন্তু এখন সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। এখন কাকে নিয়ে বাঁচব। এই দেশ আমাদের জন্য আর নিরাপদ কই?’ মমতাময়ী মায়ের আতর্নাদও থামছে না। সব কিছুর বিনিময়ে ছেলেকে চেয়েছিলেন তিনি। কিন্তু তা আর হলো কই।

‘ওরা আমার ছেলেকে মেরে ফেলল’ বলেন তিনি। কাকা মানিক দত্তও আতর্নাদ করছেন। চোখের সামনেই বড় হয়েছে দেব। ছেলেকে নিয়ে কতইনা স্মৃতি। কিন্তু এত অল্প সময়ে সে চলে যাবে তা কখনো ভাবেননি তিনি। আতঙ্কিত মানুষের বক্তব্য, শিশু দেব দত্তের গুম ও খুনের সাথে জড়িত আসামিরা যেকোনো সময় গ্রামে ফিরে বড় ধরনের কোনো ঘটনা ঘটাতে পারে। এ মামলার আসামি আক্কাস আলীর ছেলে হোমা ইতিপূবের্ হত্যা মামলায় সাজাও খেটেছেন। তারপর থেকেই সে বেপরোয়া। এছাড়া এলাকার মাদক সম্রাট হিসেবে চিহ্নিত আমান মুন্সির ছেলে হাবিবুর এ মামলার আসামি। এরা খুবই ভয়ঙ্কর।

আতঙ্কিত গ্রামবাসী জানান, আজকে এখানে পুলিশ পাহারা দেয়। তারপরে আমাদের কী হবে?

এদিকে মিরপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকেশ রঞ্জন পাল বলেন, ‘দেবকে জীবিত উদ্ধার করা যায়নি, এটি চরম দুভার্গ্য। তবে দেরিতে হলেও প্রশাসন যে অপহরণকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পেরেছে সেজন্য প্রশাসনকে ধন্যবাদ।’

এ বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম মেহেদী বলেন, ‘দেব হত্যাকারীরা কেউ পার পাবে না। ইতোমধ্যে হোতাদের আইনের আওতায় আনা সম্ভব হয়েছে। দুজন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এটা ঠিক যে, আমরা দেবকে জীবিত উদ্ধার করতে পারিনি। তবে অপহরণের সংবাদ শোনার পরপরই পুলিশ ব্যাপক অভিযান শুরু করে। অপহরণের মাত্র কয়েক ঘণ্টা পরই দেবকে হত্যা করা হয়েছে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে