শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৭ জুলাই ২০১৮, ০০:০০

কমর্শালা

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা

সিরাজগঞ্জের বেলকুচিতে ফাইলেরিয়া নিমূর্ল বিষয়ক কমর্শালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এ কমর্শালা অনুষ্ঠিত হয়। কমর্শালায় বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমর্কতার্ ডা. মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে প্রধান উপস্থাপক হিসেবে কমর্শালাটি পরিচালনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার মো. আবুল খায়ের।

বিজয়ী

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা

গাইবান্ধার সুন্দরগঞ্জে পুরস্কৃত হলেন সিঙ্গার বিজয়ী মিতু আক্তার। বুধবার বিকেলে উপজেলার বামনডাঙ্গা বন্দরস্থ কাশবন সিঙ্গার শোরুম কতৃর্ক পুরস্কারস্বরূপ ৩২ ইঞ্চি এলইডি একটি মনিটর টিভি দেয়া হয়। মিতু আক্তার রংপুর জেলাধীন পীরগাছা উপজেলার কান্দিরহাট ইউনিয়নের কান্দি নিজপাড়া গ্রামের বাদশা মিয়ার মেয়ে। পুরস্কার বিতরণকালে উপস্থিত ছিলেন বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান নজমুল হুদা, বামনডাঙ্গা কাশবন সিঙ্গার শোরুমের চেয়ারম্যান আবুল কাশেম, ম্যানেজিং ডিরেক্টর ইনজামাম আজম, এসোসিয়েট টেরিটরি ম্যানেজার (সিঙ্গার) রংপুর এরিয়া ইসমাইল ইরাজ প্রমুখ।

মোবাইল কোটর্

আশাশুনি (সাতক্ষীরা) সংবাদদাতা

সাতক্ষীরার আশাশুনিতে মোবাইল কোটর্ পরিচালনা করে নদী থেকে রেণু পোনা ধরার অপরাধে ৭০ ব্যক্তি, বিপুল পরিমাণ নেটজাল ও রেণু পোনা আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বেতনা নদীতে কোটর্ পরিচালনা করা হয়।

উপজেলা নিবার্হী অফিসার ও বিজ্ঞ নিবার্হী ম্যাজিস্ট্রেট মাফফারা তাসনীন কুল্যা ইউনিয়নের বাইনতলা, মনোহরপুর ও গাবতলা গ্রামের কাছে বেতনা নদীতে এ কোটর্ পরিচালনা করেন।

কারাদÐ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অনুমতি ছাড়াই সরকারি গাছ কাটার অভিযোগে জাহানারা বেগম নামে সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যকে ছয় মাসের কারাদÐ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে উপজেলা সহকারী কমিশনরি (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান এই কারাদÐ প্রদান করেন। দÐপ্রাপ্ত জাহানারা ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও ইব্রাহিমপুর গ্রামের সুজন মিয়ার স্ত্রী।

শাখা উদ্বোধন

বোয়ালমারী (ফরিদপুর) সংবাদদাতা

বোয়ালমারী পৌরসভায় ইসলামী ব্যাংকের ৩৩৫তম শাখা উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বোয়ালমারী শাখা ম্যানেজার মোহাম্মদ তাওহিদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহাবুব-উল-আলম। এতে উপস্থিত ছিলেন ব্যাংকের ডিএমডি আবু রেজা মো. ইয়াহিয়া, উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন, পৌর মেয়র মো. মোজাফফর হোসেন মিয়া, উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ জাকির হোসেন, সাবেক মেয়র ও বণিক সমিতির সভাপতি আ. শুকুর শেখ প্রমুখ।

বিতরণ

রাজনগর (মৌলভীবাজার) সংবাদদাতা

মৌলভীবাজারের রাজনগরে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অথর্ সহায়তা প্রদান করেছে কাতার প্রবাসীরা। বৃহস্পতিবার সকালে রাজনগর প্রবাসী কল্যাণ সমিতি, কাতারের উদ্যোগে ক্ষতিগ্রস্ত কামারচাক, মনসুরনগর ও টেংরা ইউনিয়নের ৩০০টি পরিবারকে এই সহায়তা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আহমদ বিলাল, কামারচাক ইউপি চেয়ারম্যান নজমুল হক সেলিম, প্রবাসী কল্যাণ সমিতির সহসভাপতি ফয়েজ আহমদ, এমরান বকস, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

ফুটবল টুনাের্মন্ট

নবাবগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা

বুধবার দিনাজপুরের নবাবগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ফুটবল টুনাের্মন্ট ২০১৮-এর ফাইনালের উপজেলা পযাের্য় প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সংসদ সদস্য মো. শিবলী সাদিক। এতে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী অফিসার মো. মশিউর রহমান, প্রাথমিক শিক্ষা কমর্কতার্ মো. রেজাউল করিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. পারুল বেগম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. সাদেকুল ইসলাম প্রমুখ।

বৃত্তি প্রদান

কাউনিয়া (রংপুর) সংবাদদাতা

রংপুরের কাউনিয়ায় নথর্ বেঙ্গল কিন্ডার গাটের্ন অ্যান্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির আয়োজনে ৩৩জন মেধাবী শিক্ষাথীের্ক বৃত্তি ও সনদ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার শিশু নিকেতনের অধ্যক্ষ লুৎফর রহমানের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএনও এসএম নাজিয়া সুলতানা, মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, প্রাথমিক শিক্ষা অফিসার জাকিরুল হাসান প্রমুখ।

বিতরণ

টঙ্গিবাড়ী (মুন্সীগঞ্জ) সংবাদদাতা

টঙ্গিবাড়ী উপজেলার ধীপুর ইউনিয়নে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাথীের্দর মাঝে বৃহস্পতিবার টিফিন বক্স বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, উপজেলা চেয়ারম্যান কাজী ওয়াহিদ, ভাইস চেয়ারম্যান রুবেল খান, এমিলি পারভিন, আ’লীগের ধমির্বষয়ক সম্পাদক মজিবুর বেপারী, কৃষিবিষয়ক সম্পাদক নাহিদ খান, ধীপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি রাজ্জাক বেপারী, ধীপুর ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর খান, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মিজান খান প্রমুখ।

গোলটেবিল

লালমনিরহাট প্রতিনিধি

বেকার যুবক-যুবতীদের কারিগরি শিক্ষায় যুগোপযোগী করে গড়ে তুলতে বৃহস্পতিবার সকালে লালমনিরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কনফারেন্স রুমে এক গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন সংস্থা প্রাকটিক্যাল অ্যাকশন ও আরডিআরএস বাংলাদেশের ব্যবস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলাপ্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

উদ্বোধন

কালাই (জয়পুরহাট) সংবাদদাতা

শিক্ষাথীের্দর জ্ঞানবিজ্ঞান চচার্সহ স্থানীয় যুবকদের ইন্টারনেট সুবিধা দিতে জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়ী উচ্চবিদ্যালয়ে ২৩ লাখ টাকা ব্যয়ে স্থাপন করা হলো তথ্য ও প্রযুক্তি ল্যাব। বৃহস্পতিবার স্বেচ্ছাসেবী সংস্থা ‘গুড নেইবার বাংলাদেশ’র আথির্ক সহায়তায় স্থাপিত ওই তথ্য ও প্রযুক্তি ল্যাবের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন। আলোচনা সভায় ইউএনও মো. আফাজ উদ্দিনের সভাপতিত্বে বক্তৃতা করেন ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক আব্দুল বারী।

ল্যাপটপ বিতরণ

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে পাবর্তীপুর উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে ২০৩টি ল্যাপটপ বিতরণ করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি। বৃহস্পতিবার পাবর্তীপুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা নিবার্হী কমর্কতার্ মো. রেহানুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুর, পুলিশ সুপার মো. হামিদুল আলম।

যুবকের কারাদÐ

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা

নীলফামারীর সৈয়দপুরে ভ্রাম্যমাণ আদালতে মাদকাসক্তের দায়ে ১৫ দিনের কারাদÐপ্রাপ্ত সাদ সিদ্দিকী ওরফে ওমি (২৯) নামের এক যুবককে বৃহস্পতিবার সকালে কারাগারে প্রেরণ করা হয়েছে। ওমি সৈয়দপুর শহরের মুন্সিপাড়ার সাঈদ সিদ্দিকীর পুত্র। সৈয়দপুর থানার অফিসার ইনচাজর্ (ওসি) শাহজাহান পাশা জানান, বৃহস্পতিবার সকালে দÐাদেশপ্রাপ্ত ওই যুবককে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ব্যবসায়ীর কারাদÐ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় চার মাদক ব্যবসায়ীকে কারাদÐ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ঢেউটিন বিতরণ

হালুয়াঘাট (ময়মনসিংহ) সংবাদদাতা

হালুয়াঘাটে দুস্থ ব্যক্তি, পরিবার ও বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে নগদ অথর্, ঢেউটিন ও সোলার প্যানেল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন ও দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তরের (ডিডিএম) যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নিবার্হী অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে উপজেলার ৫৯ জন সুবিধাভোগীকে নগদ ডেউটিন ও ৫২০টি পরিবারের মাঝে সোলার প্যানেল বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য মি. জুয়েল আরেং। এতে উপস্থিত ছিলেন পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, তোফায়েল আহমদ বিল্পব প্রমুখ।

শিক্ষাবৃত্তি

রাজনগর (মৌলভীবাজার) সংবাদদাতা

মৌলভীবাজারের রাজনগরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার সকালে স্থানীয় জেলা পরিষদ অডিটোরিয়ামে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। উপজেলা নিবার্হী কমর্কতার্ ফেরদৌসী আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আছকির খান। সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন টেংরা ইউপি চেয়ারম্যান টিপু খান, রাজনগর সদর ইউপি চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ সালেক প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<2319 and publish = 1 order by id desc limit 3' at line 1