শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে কলেজছাত্র হারুন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা
  ৩১ জুলাই ২০১৮, ০০:০০

নারায়ণগঞ্জের রূপগঞ্জের থানা পুলিশের তৎপরতা, সামাজিক সংগঠনের অব্যাহত আন্দোলন, পারিবারিক চাপে মাদক ব্যবসায়ীরা রয়েছেন আতঙ্কে। তাদের মাঝে স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছেন অনেকেই। আর এ সুযোগ সৃষ্টি করতে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। স্বেচ্ছায় স্বাভাবিক জীবনে ফিরতে সামাজিকভাবে প্রতিষ্ঠা পেতে সহায়তা করছে পুলিশ বিভাগ। এ খবর শুনে সলিমদ্দিন চৌধূরী বিশ্ববিদ্যালয় কলেজের ডিগ্রি পরীক্ষাথীর্ অনাকাক্সিক্ষতভাবে মাদকের সঙ্গে জড়িয়ে যাওয়া কাঞ্চনের ফায়েজ মিয়ার ছেলে হারুন বাদশা (২৭) তার কৃতকমের্র জন্য ক্ষমা চেয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চান। তাই তিনি গত ২৯ জুলাই নারায়ণগঞ্জ পুলিশ সুপার বরাবর মাদকের সঙ্গে জড়িত হবেন না বরং মাদকসেবী ও ব্যবসায়ীদের ধরিয়ে দেবে মমের্ লিখিত অঙ্গীকার করেন। পুলিশ সুপার মইনুল হক বিষয়টি রূপগঞ্জ থানা পুলিশের তদন্তপূবর্ক সংশোধনের সুযোগ দিতে নিদের্শ দেন।

এ বিষয়ে হারুন বাদশা জানান, তার বাড়ির আশপাশে স্থানীয় কিছু যুবক মাদক ব্যবসা করে যাচ্ছিল। তাদের প্ররোচনায় দুয়েকবার মাদক সরবরাহকাজে সহায়তা করেছেন। সামান্য টাকার জন্য নিজের সবর্নাশ করতে চলেছিলেন তিনি। এরই মাঝে গুতুলিয়ার বাচ্চু মিয়ার ছেলে মাদক ব্যবসায়ী সাগিরকে গত ৬ জুলাই ২০ বোতল ফেনসিডিলসহ আটক করে থানায় নিয়ে যান। পুলিশ ওই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করলে ওই মাদকের সঙ্গে হারুন বাদশাকে জড়িয়ে জবানবন্দি দেয়। পরে পুলিশ ওই ঘটনার জেরে হারুন বাদশাকেও আটক করে আদালতে হাজির করে। তারপর থেকে পারিবারিক চাপ, সামাজিকভাবে হেয় হওয়াতে হারুন লজ্জাবোধ করছেন। তাই স্বাভাবিক জীবন ফিরে পেতে প্রশাসন ও সমাজের সবর্স্তরের কাছে সহযোগিতা চান তিনি।

এ বিষয়ে সলিমদ্দিন চৌধূরী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর মালূম বলেন, হারুন বাদশার মতো যারা অসাবধানতাবশত মাদকের সঙ্গে জড়িয়ে পড়েছেন, তাদের পারিবারিক, সামাজিক ও শিক্ষকদের বিশেষ কৌশলে সুস্থ জীবনে ফিরিয়ে আনা উচিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<5807 and publish = 1 order by id desc limit 3' at line 1