শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০

৪১৭ কোটি টাকার

গোলাপি হীরা!

যাযাদি ডেস্ক

সুইজারল্যান্ডের জেনেভায় নিলামে গোলাপি রঙের বড়সড় একটি হীরার দাম ৫০ মিলিয়ন ডলার উঠেছে। বাংলাদেশি মুদ্রায় এর দাম ৪১৭ কোটি ২৮ লাখ ৭৫ হাজার টাকা।

সিএনএনের খবরে জানানো হয়, মঙ্গলবার ক্রিস্টি’স নামের নিলাম প্রতিষ্ঠানে পঁাচ মিনিটের নিলামে ১৮ দশমিক ৯৬ ক্যারেটের গোলাপি রঙের হীরা খÐটির এই দাম ওঠে। ক্যারেট হিসেবে বিক্রির দিক দিয়ে এই দাম আগের সব রেকডর্ ছাড়িয়ে গেছে। প্রতি ক্যারেট ২ দশমিক ৬৩৭ মিলিয়ন ডলারে বিক্রি হয়ে নতুন রেকডর্ করেছে এই হীরাটি। ক্রিস্টি’স ইন্টারন্যাশনালের অলংকার বিভাগের প্রধান রাহুল কাদাকিয়া বলেন, হীরাটি যুক্তরাষ্ট্রের বিলাসবহুল ব্র্যান্ড হ্যারি উইনস্টন কিনে নিয়েছে। তারা গোলাপি হীরাটির নতুন নাম দিয়েছে ‘উইনস্টন পিংক লিগেসি’।

শ্রমিকের ঝুলন্ত

মরদেহ উদ্ধার

যাযাদি ডেস্ক

সিরাজগঞ্জে রায়গঞ্জ উপজেলার সোনাখাড়া এলাকার ‘জহির ব্রিকস’ থেকে বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ইউসুফ মোড়ল (২২) নামের এক শ্রমিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ইউসুফের বাড়ি সাতক্ষীরা জেলায়। তিনি ওই ইটভাটার আগুন শ্রমিকদের সদার্র ছিলেন।

রায়গঞ্জ থানার ওসি পঞ্চনন্দ সরকার বলেন, মঙ্গলবার রাতে ভাটায় কাজ করছিলেন ছিলেন ইউসুফ। ভোররাত থেকে তিনি নিখেঁাজ হয়ে যান। অনেক খেঁাজাখুঁজির পর সকালে ইটভাটার পাশে একটা পুকুর পাড়ে আম গাছের সঙ্গে ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়া হয়। মরদেহ উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল মগের্ পাঠানো হয়েছে।

লরিচাপায় দাখিল

পরীক্ষাথীর্ নিহত

যাযাদি ডেস্ক

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বক্তারপুর বটতলা এলাকায় বুধবার দুপুরে লরিচাপায় শাহেদ (১৬) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শাহেদ কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া এলাকার শাহিন মিয়ার ছেলে।

কালীগঞ্জ থানার এসআই মশিউর রহমান জানান, দুপুরে বক্তারপুর বটতলা এলাকার সড়ক দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিল শাহেদ। এ সময় একটি লরি মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলে সে মারা যায়। নিহত শাহেদ স্থানীয় একটি মাদ্রাসা থেকে এবার দাখিল পরীক্ষাথীর্ ছিল।

ভ্যানচাপায়

শিশুর মৃত্যু

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা

সিরাজগঞ্জের বেলকুচির পৌর এলাকার চালা-ক্ষিদ্রমাটিয়া আঞ্চলিক সড়কে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল এলাকায় বুধবার দুপুরের দিকে অটোভ্যানের চাপায় সুমিত দাস (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সুমিত পৌর এলাকার চালা গ্রামের সুমন দাসের ছেলে।

বেলকুচি থানার ওসি (তদন্ত) নুরে আলম জানান, ঠাকুমার সঙ্গে রাস্তা পার হওয়ার সময় দ্রæতগামী একটি অটোভ্যান শিশুটিকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্থানীয়রা অটোভ্যানটিকে আটক করলেও চালক পালিয়ে যায়। এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22563 and publish = 1 order by id desc limit 3' at line 1